বকেয়া DA’র দাবিতে আন্দোলন,তুলকালাম কাণ্ড, জখম হয়েছেন পুলিশও

Advertisement

বকেয়া ডিএর দাবিতে বিধানসভা অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার। এমনকী পুলিশের ঘুষিও খেতে হয়েছে আন্দোলনকারীদের। তবে পুলিশের তরফে দাবি করা হয়েছে পুলিশের একাধিক আধিকারিক ও পুলিশকর্মী জখম হয়েছেন। পুলিশের তরফে সেই জখম পুলিশকর্মীদের কথা উল্লেখ করা হয়েছে। পুলিশের দাবি, হেয়ার স্ট্রিট থানার অ্য়াডিশনাল ওসি, একজন মহিলা পুলিশ কনস্টেবল সহ চারজন জখম হয়েছেন।

দেখা গিয়েছে তাদের একজনের পায়ে ব্যান্ডেজ বাঁধা। অপরজনের হাতে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় রয়েছেন। এদিন সরকারি কর্মচারী যৌথ মঞ্চের সদস্য়রা বকেয়া ডিএর দাবিতে আন্দোলনে নেমেছিলেন। অবসরপ্রাপ্তরাও ছিলেন আন্দোলনে। ব্যারিকেড ভেঙে তারা বিধানসভার সামনেও চলে যান। সেখানে ১৪৪ ধারা জারি করা ছিল। এদিকে কলকাতা পুলিশের ডিসি সাউথের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী তাঁদের আটকায়। রীতিমতো ধ্বস্তাধস্তি শুরু হয়ে যায় তাদের মধ্যে। ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়।

এদিকে পুলিশ আন্দোলনকারীদের টেনে হিঁচড়ে পুলিশ ভ্য়ানে তোলে। আন্দোলনকারীদের দাবি, তাদের উপর নির্যাতন করা হয়েছে। অন্যদিকে পুলিশের পালটা দাবি, আন্দোলনকারীদের হামলায় কয়েকজন পুলিশকর্মী জখম হয়েছেন। এই ঘটনায় ৪৭জনকে গ্রেফতারও করা হয়। জামিন অযোগ্যধারায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। তবে আন্দোলনকারীদের দাবি, নিরস্ত্র অবস্থায় ছিলেন সকলে। প্রবীন মানুষরাও ছিলেন। তাঁদের সঙ্গে পুলিশ যে ব্যবহার করেছে তা কাম্য নয়।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।