নিয়ন্ত্রণ হারিয়ে পুরুলিয়ার বান্দোয়ানে উল্টে গেল বাস, আহত ৩৪ জন পড়ুয়া | Bus accident in Purulia injures 34 students

Advertisement

Purulia Bankura

oi-Tamalika Chakraborty

Google Oneindia Bengali News

পুরুলিয়াতে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল একটি বাস। পুরুলিয়ার বান্দোয়ানে এই ঘটনা ঘটেছে। বাস উল্টে যাওয়ার জেরে ৩৪ জন পড়ুয়া আহত হয়েছেন। আহত পড়ুয়াদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আচমকা বাসের সামনে একটি সাইকেল চলে আসায় দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

নিয়ন্ত্রণ হারিয়ে পুরুলিয়ার বন্দোয়ানে উল্টে গেল বাস, আহত ৩৪ জন পড়ুয়া

পুরুলিয়ার বান্দোয়ানে একটি বেসরকারি স্কুলের বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বলে জানা গিয়েছে। তবে কেন এই স্কুলের বাসটি উল্টে গেল, সেই বিষয়ে পুরুলিয়া পুলিশের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্কুল বাসটির গতি স্বাভাবিক ছিল। কিন্তু ফাঁকা রাস্তায় আচমকা একটি সাইকেল চলে আসে। সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়েই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাসটি একেবারে ৯০ ডিগ্রি কাত হয়ে হেলে যায়। ভিতরে পড়ুয়ারা আটকে পড়ে।

দুর্ঘটনার খবর পেয়েই স্থানীয় বাসিন্দারা ছুটে আসেন। পড়ুয়াদের উদ্ধারের চেষ্টা করেন। প্রাথমিকভাবে স্থানীয় বাসিন্দারা পড়ুয়াদের উদ্ধারের কাজ শুরু করেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে চলে আসে বান্দোয়ান থানার পুলিশ। পড়ুয়াদের উদ্ধারের পর স্থানীয় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্তু কয়েকজনকে জামশেদপুরের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তাদের জামশেদপুরে স্থানান্তরিত করা হয়েছে। আহত শিশুদের পরিবারের সঙ্গে বান্দোয়ান পুলিশ যোগাযোগ করেছে। বান্দোয়ান পুলিশের তরফে জানানো হয়েছে, ৩৪ জন শিশু আহত হয়েছেন। তবে কারও জখম গুরুতর নয়। শিশুরা ভালো রয়েছে। বাসটি কীভাবে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টেগেল এই বিষয়ে পুলিশ তদন্ত করা শুরু করেছে।

চলতি বছরের জুন মাসে পুরুলিয়া-রাঁচি সড়কে বাসের ধাক্কায় দুই বাইক আরোহীর মৃত্যু হয়। পুরুলিয়ার চাকড়া গ্রামের কাছে ঘটনাটি ঘটেছে। দুই যুবক বাইকে পুরুলিয়ার হুলকা গ্রাম থেকে পুরুলিয়া রাঁচি সড়কের ওপর দিয়ে যায়। সেই সময় একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলটিকে আঘাত করে। ঘটনার জেরে দুই আরোহী মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে। ঘটনায় গুরুতর জখম হয় দুই যুবক। স্থানীয় বাসিন্দারা পুলিশের সাহায্যে গুরুতর জখম অবস্থায় দুই যুবককে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসরা এক যুবককে মৃত বলে ঘোষণা করে। অন্য যুবকটির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। মৃত দুই যুবক হুলকা গ্রামের বাসিন্দা। দুই যুবকের মৃত্যুর খবর গ্রামে পৌঁছনোর পর শোকের ছায়া নেমে আসে। অভিযোগ, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মোটর বাইকটিকে আঘাত করে। অস্বাভাবিক গতিতে বাসটি যাচ্ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

English summary

34 students injures as bus accident in Purulia

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।