দর্শকাসনে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও বিশ্বজিৎ বসু, আগুন লাগল গিরীশ মঞ্চে

Advertisement

নাটক চলাকালীন কলকাতার গিরীশ মঞ্চে আগুন। বুধবার সন্ধ্যায় এই ঘটনায় আতঙ্ক ছড়ায় দর্শক ও কলাকুশলীদের মধ্যে। ঘটনার সময় দর্শকাসনে হাজির ছিলেন নিয়োগ দুর্নীতি মামলার দায়িত্বপ্রাপ্ত ২ বিচারপতি বিশ্বজিৎ বসু ও অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দমকলের ১টি ইঞ্জিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রায় ঘণ্টাখানেক পর ফের শুরু হয় শো।

এদিন সন্ধে ৬টা নাগাদ দর্শকে ঠাকা গিরীশ মঞ্চে তখন চলছে চেতনা নাট্যগোষ্ঠীর মেফিসটো নাটকের শো। তার মধ্যেই ধোঁয়া দেখতে পান দর্শকরা। আগুন লেগেছে বুঝে দ্রুত হল খালি করে দিতে বলে মঞ্চ কর্তৃপক্ষ। হল ছেড়ে বেরনোর জন্য দর্শকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। ঘটনার সময় দর্শকাসনে ছিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু ও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাদের নিরাপদে হলের বাইরে নিয়ে যান নিরাপত্তারক্ষীরা। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১টি ইঞ্জিন। আগুন নেভানোর কাজ শুরু করে তারা। প্রাথমিকভাবে অনুমান, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে লেগেছে আগুন।

প্রায় ১ ঘণ্টা পর দমকলের তরফে জানানো হয়, মঞ্চ নাটকের শো করার জন্য নিরাপদ। এর পর ফের মঞ্চে প্রবেশ করেন দর্শকরা। গোটা সময় গিরীশ মঞ্চের অফিসে অপেক্ষা করেন ২ বিচারপতি। এদিনের ঘটনায় যদিও কেউ হতাহত হননি।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।