কলেজপড়ুয়ার স্মার্টফোনে এল এক তরুণীর উত্তেজক ছবি! তারপর যা ঘটল…। college student fallen prey to threats of online fraudsters and paid some rupees to them but ended his life as he could not take the pressure

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেক্সটরশন? পুণে পুলিস একজন ২৯ বছর বয়সী ব্যক্তিকে এই মর্মে গ্রেফতার করেছে। এক তরুণকে তিনি যৌন-কেলেংকারিতে যুক্ত করেছেন বলে অভিযোগ। এরই জেরে ওই তরুণ আত্মহত্যা করেন বলে মনে করা হচ্ছে। অভিযোগ, উক্ত ব্যক্তি তাঁকে অনলাইনে হ্যারাস ও ব্ল্যাকমেইলড করে। এরই জেরে বছর ১৯-এর ওই তরুণ আত্মহত্যা করেন বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে পুণের দত্তাবাদী এলাকায়। এই কলেজপড়ুয়া ওই চক্রের ফাঁদে পড়েন, তাদের টাকাও দেন। কিন্ত শেষ রক্ষা হয় না। চাপ নিতে না পারায় শেষ পর্যন্ত আত্মহত্যার পথ বেছে নিতে হয় তাঁকে। 

আরও পড়ুন: Uttar Pradesh: অপরাধীদের বিরুদ্ধে যোগী সরকারের বড় সাফল্য! এনকাউন্টারের তথ্য প্রকাশ করল পুলিস

দত্তাবাদী পুলিস স্টেশনের সিনিয়র ইনস্পেক্টর বলেন, এই তদন্তটার কাজে পুণে থেকে আমাদের রাজস্থানের আলওয়ার জেলা পর্যন্ত ছুটে যেতে হয়। জায়গাটা গোথরি গুরু গ্রাম। সেখানে আনওয়ার সুবান খান নামে এক ব্যক্তির খোঁজ পাই। যে এই সেক্সটরশন র‌্যাকেটের মাস্টারমাইন্ড। ওই সিনিয়র ইনস্পেক্টর আরও জানান, ক্রমে জানা যায়, ওই গ্রামের অনেকেই এই ধরনের চক্রে জড়িত। ওই বছর উনিশের তরুণকে যারা অনলাইনে মিসলিড করেছে, তাদের অন্যতম এই আনওয়ার সুবান খান। 

কী করে এই সাইবার ক্রিমিনালরা? 

তারা কোনও পুরুষকে ফাঁদে ফেলার জন্য মেয়েদের কাজে লাগায়। এর জন্য প্রাথমিক ভাবে মসেজিং অ্যাপই ব্যবহার করা হয়। টার্গেট-পুরুষটি প্রাথমিক ভাবে চক্রের তরফে টোপ হিসেবে ব্যবহৃত ওই মহিলার সঙ্গে যোগাযোগ শুরু করেন। ওই মহিলার ডিপি-তে ব্যবহৃত তাঁর ছবির প্রতি আকৃষ্ট হন। আসলে প্রলোভন-জাগানো ছবি ব্যবহার করে তাঁকে আকর্ষণ করার ফাঁদ পাতা হয়। এরপর ক্রমশ ওই মহিলার সঙ্গে মেসেজের মাধ্যমে কথা শুরু হয় পড়ুয়ার। ক্রমে ঘনিষ্ঠতার শুরু। সেই ঘনিষ্ঠতার ছবি ‘অজান্তে’ই ক্যামেরাবন্দি হয়। পরে সেই ছবি দেখিয়ে ছেলেটিকে ব্ল্যাকমেইল করা শুরু হয়। ভিক্টিম পুরুষটি এবার এটা থেকে বাঁচতে মোটা টাকা দিতে বাধ্য হয়। এক্ষেত্রেও দেয় পড়ুয়াটি। কিন্তু শেষরক্ষা হয় না।

ঘটনার ব্যাখ্যা করে পুলিস সাধারণের উদ্দেশ্যে বলছে, অজানা অচেনা কোনও মহিলার কথায় বা ফোনে প্রভাবিত হবেন না। বিশেষত, যখনই দেখবেন কোনও মহিলা ওভারফ্রেন্ডলি তখনই সাবধান হয়ে যান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।