Bogtui case: বগটুই কাণ্ডে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল সিবিআই, রয়েছে আরও ৮ জনের নাম

Advertisement

বগটুই কাণ্ডে আরও ৮ জনের নামে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল সিবিআই। আজ সোমবার রামপুরহাট আদালতে এই ৮ জনের নামে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেওয়া হয়েছে। এর আগে ১৬ জনের নামে চার্জশিট জমা পড়েছিল। এবার আরও ৮ জনের নামে এই গণহত্যাকাণ্ডে চার্জশিটে আসার ফলে মোট ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

এই সাপ্লিমেন্টারি চার্জশিটে যাদের নাম রয়েছে তারা হল-জামিরুল শেখ, কাইরুল শেখ, আসিফ শেখ, বুলু শেখ, বিকির আলি, নুর আলি, শের আলি ওরফে কালো এবং জোসিফ হোসেন। সূত্রের খবর অভিযুক্তরা সকলেই শাসক দলের সঙ্গে জড়িত। যদিও আরও অনেকের নাম চার্জশিটে পরে উঠতে পারে বলে সিবিআই সূত্রের খবর।

উল্লেখ্য, গত ২১ মার্চ বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ খুনের পরে বগটুই গ্রামে একের পর এক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ঘটনার তদন্তের যোঝ ২২ মার্চ সিট গঠন করে রাজ্য সরকার। পরে ২২ জনের নাম উল্লেখ করে ঘটনায় জড়িত আরও ৭০- ৮০ জনের বিরুদ্ধে মামলা শুরু হয়। ২২ মার্চ ২০ জনকে গ্রেফতারও করা হয়। পরে ২৪ মার্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূল নেতা আনারুল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন উচ্চ আদালতের নির্দেশে বগটুই গণহত্যা-কাণ্ডের তদন্তের দায়িত্ব পায় সিবিআই। 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইজি অখিলেশকুমার সিংহের নেতৃত্বে বগটুই গ্রামে তদন্ত শুরু হয়। পোড়া বাড়িগুলি থেকে নমুনা সংগ্রহ করে। ঘটনাস্থলের ছবি, ভিডিয়োগ্রাফি, ম্যাপ, স্কেচ করা হয়। এরপরেই একে একে তৃণমূলের অনেক নেতা থেকে শুরু করে পুলিশ আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এই ঘটনার তদন্তভার হাতে নেওয়ার পরেই ৩০ জনকে গ্রেফতার করেছিল সিবিআই।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।