এই নিয়ে এ বছরে চতুর্থবার! ফের দাম বাড়ছে দুধের…।Mother Dairy hikes full-cream milk price by Re one per litre token milk by re two per litre in Delhi-NCR

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বাড়ল মাদার ডেয়ারির দুধের দাম। এই নিয়ে এ বছরে চতুর্থবার। এর ঠিক আগে তৃতীবারের জন্য দুধের দাম বেড়েছিল দীপাবলির মুখে। তারপর আবার। মাদার ডেয়ারি দেশের অন্যতম বৃহত্তম ডেয়ারি। দিনে ৩০ লক্ষ লিটার দুধ উৎপাদন করে এরা। দাম বাড়ানোর সিদ্ধান্ত তারা নিয়েছে, অতিরিক্ত বাজারমূল্যের সঙ্গে পা মিলিয়ে চলার জন্য। 

মাদার ডেয়ারি সিদ্ধান্ত নিয়েছে, প্রতি লিটার ফুল ক্রিম দুধের দাম তারা বাড়াবে ১ টাকা করে। এবং টোকেন মিল্কের দাম বাড়াবে ২ টাকা করে। কিন্তু তারা ১ লিটারের প্যাকেটেরই দাম বাড়াচ্ছে, হাফ লিটারের নয়। টোকেন মিল্কের দাম ছিল ৪৮ টাকা প্রতি লিটার। প্রতি লিটারে ২ টাকা বেড়ে সেটা দাঁড়াচ্ছে ৫০ টাকা। টোকেন মিল্ক হল মাদার ডেয়ারি বাল্ক ভেন্ডেড টোনড মিল্ক।

আরও পড়ুন: Assam Boyfried Marrying Dead Girlfried: চিরঘুমে প্রেমিকা, সিঁথিতে সিঁদুর পরিয়ে বিয়ে, আজীবন সিঙ্গল থাকার প্রতিজ্ঞা শোকবিহ্বল প্রেমিকের!

কেন তারা ফের দুধের দাম বাড়াতে বাধ্য হচ্ছে?

খাবারের দাম বাড়ায়, অর্থনৈতিক সংকটের মতো পরিস্থিতি তৈরি হওয়ায় তারা দাম বাড়াতে বাধ্য হয়েছে বলে জানাচ্ছে। দুধের উৎপাদন-খরচও লাফিয়ে লাফিয়ে বাড়ছে বলে জানিয়েছে তারা। তার সঙ্গে যুঝে নেওয়ার জন্যই এই মূল্যবৃদ্ধি। সব মিলিয়েই ডেয়ারি শিল্প ধুঁকছে। এই দামবৃদ্ধির মধ্যে দিয়ে ডেয়ারি শিল্পের সঙ্গে যুক্ত শ্রমিকদের উপকার হবে বলে জানিয়েছে তারা।   

এর আগে উৎসবের আবহে দুধের দাম বেড়েছিল। মোটামুটি কার্তিক পুজো দিয়ে বারোয়ারি উৎসব শেষ। এখন চলছে বিশ্বকাপ-পর্ব। কয়েকদিন পরেই আসে ক্রিসমাস। এই রকম পরিস্থিতিতে ফের দুধের দাম বাড়ায় সাধারণ মানুষ একটু সংকটে পড়লেন। এর আগে অক্টোবরের মাঝামাঝি সময়ে ফুল ক্রিম দুধ ও কাউ মিল্কের দাম বেড়েছিল লিটার প্রতি ২ টাকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।