Daljeet Kaur : ছোটবেলা কেটেছে শিলিগুড়িতে, প্রয়াত অভিনেত্রী দলজিৎ কৌর

Advertisement

Daljeet Kaur, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : এক বছরের লড়াই শেষ। প্রয়াত জনপ্রিয় অভিনেত্রী দলজিৎ কৌর। ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন তিনি, তাই গত তিন বছর ধরেই অসুস্থ ছিলেন। ১৭ নভেম্বর, বৃহস্পতিবার লুধিয়ানায় তুতো ভাই হরজিন্দর সিং খানগুরার বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দলজিৎ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। ৭০টিরও বেশি পঞ্জাবি ছবিতে অভিনয় করেছেন দলজিৎ, ১০টি হিন্দি ছবিতেও কাজ করেছেন তিনি। 

জানা যাচ্ছে, গত তিন বছর ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন দলজিৎ, পাশপাশি স্নায়ুর সমস্যাতেও ভুগছিলেন। আর সেকারণেই মুম্বই থেকে পঞ্জাবের লুধিয়ানায়, কসবা সুধার বাজার এলাকায় তুতো ভাইয়ের কাছে গিয়ে উঠেছিলেন। আপাতত সেখানেই থাকছিলেন তিনি। দলজিতের পরিবারের তরফে জানানো হয়েছে, গত ১ বছর ধরে তিনি গভীর কোমাতে চলে গিয়েছিলেন। ১৯৮৩-তে ‘পুট জাত্তান দে’, ‘মামলা গড়বড় হ্যায়’, ১৯৮৬-তে ‘কি বানু দুনিয়া দা’,১৯৮৮-তে ‘পাতোলা’, ১৯৭৯-তে ‘সাঈদা যোগান’-এর মতো সুপারহিট পাঞ্জাবি ছবিতে অভিনয় করেছেন। পাশাপাশি ১০ টি হিন্দি ছবিতেও কাজ করেন দলজিৎ। মাঝে পথ দুর্ঘটনায় স্বামী হরমিন্দর সিং দেওলের আকস্মিক মৃত্যুর কারণে অভিনয় জীবন থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছিলেন। পরে ২০০১ সালে আবারও ‘সিং ভার্সেস কৌর’ ছবির হাত ধরে শ্যুটিং ফ্লোরে ফিরে আসেন দলজিৎ। অভিনেত্রীর মৃত্যুর খবর জানিয়ে তাঁর আত্মার শান্তি কামনা করেছেন জনপ্রিয় পাঞ্জাবি গায়ক মিকা সিং। শোকজ্ঞাপন করেছে পঞ্জাব ফিল্ম ইন্ডাস্ট্রির কলাকুশলীরাও।

আরও পড়ুন-ঐন্দ্রিলা এখনও সংকটেই, কী বলছেন চিকিৎসকরা?

প্রসঙ্গত, ১৯৫৩ সালে লুধিয়ানার আইটিয়ানা গ্রামে জন্ম হয় দলজিৎ কৌরের। তবে এই পঞ্জাবি অভিনেত্রীর সঙ্গে বাংলার যোগও রয়েছে। সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, পারিবারিক ব্যবসার কারণে দলজিৎ কৌরের ছোটবেলা কেটেছে উত্তরবঙ্গের শিলিগুড়ি শহরে। পরবর্তীকালে দিল্লির লেডি শ্রীরাম কলেজ থেকে স্নাতক হন দলজিৎ কৌর। পুণে ফিল্ম এবং টেলিভিশন ইনস্টিটিউট থেকে অভিনয় শেখেন। অভিনেত্রী হওয়ার পাশাপাশি দক্ষ হকি এবং কবাডি খেলোয়াড়ও ছিলেন দলজিৎ কৌর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।