CV Ananda Bose: কবে শপথ নেবেন নতুন রাজ্যপাল? দুটি তারিখ নিয়ে চলছে চর্চা

Advertisement

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হিসাবে তাঁর নাম ঘোষণার পর থেকে জল্পনা তৈরি হয়েছে, কবে শপথ নেবেন সিভি আনন্দ বোস। এ নিয়ে স্পষ্ট কোনও দিনক্ষণ না জানা গেলেও সূত্রের খবর, তিনি ২৩ নভেম্বরের পর কোনও একটি দিন স্থির করার কথা বলেছেন।

বাংলার রাজ্যপাল হিসাবে আনন্দ বোসের নাম ঘোষণার পর শুক্রবারই তাঁকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে শনিবার সকালে তাঁকে ফোনও করেন মুখ্যমন্ত্রী। দু্’জনের মধ্যে সৌজন্য বিনিময়ও হয়। বেশ খানিক ক্ষণ কথাও হয় দু’মধ্যে। কবে শপথ নিতে চান তিনি তাও নতুন রাজ্যপালের কাছে জানতে চান মমতা। আনন্দ ২৩ তারিখের পর কোনও একটি দিন শপথ নিতে চান বলে জানান। সূত্রের খবর, আগামী সপ্তাহের ২৫ অথবা ২৬ নভেম্বর তিনি শপথ নিতে পারেন। আবার একটি সূত্র বলছে তিনি ২১ নভেম্বরও শপথ নিতে পারেন।

প্রসঙ্গক্রমে মুখ্যমন্ত্রী তাঁকে জানান দিল্লির বঙ্গভবনে একাধিক আমলা সব সময় উপস্থিত থাকেন। প্রয়োজনে তাঁদের সঙ্গে যোগাযোগ করে নিতে বলেন মুখ্যমন্ত্রী।

বাংলার রাজ্যপাল হিসাবে তাঁর নাম ঘোষণার পরই সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকারে আনন্দ বোস বলেন, তিনি নির্বাচিত সরকারের সঙ্গে সহযোগিতা করেই কাজ করবেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন,‘মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের নির্বাচিত মুখ্যমন্ত্রী। একজন দায়িত্ববান রাজ্যপাল হিসাবে তাঁর সঙ্গে আমি কাজ করব। সংবিধানের গণ্ডির মধ্যে থেকে কাজ করব।’

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।