ATP Finals 2022: ফাইনালে উঠলেন নোভাক জকোভিচ, গড়ে ফেললেন বড় রেকর্ড

Advertisement

শনিবার টেনিস তারকা নোভাক জকোভিচ মার্কিন যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিটজকে হারিয়ে এটিপি ফাইনালের ফাইনালে জায়গা পাকা করে নিয়েছেন। মরশুম শেষ হওয়া টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে তিনি ষষ্ঠ এটিপি ফাইনাল শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রেখেছেন। জকোভিচ মাত্র দুই ঘণ্টার মধ্যেই ম্যাচ জিতে যান। খেলার ফল ছিল ৭-৬ (৫), ৭-৬ (৬)। জকোভিচ ২৫ বছর বয়সী ফ্রিটজের বিরুদ্ধে তার ছয়টি মিটিং জিতেছেন।

অষ্টমবারের মতো প্রতিযোগিতার ফাইনালে জায়গা নিশ্চিত করেছেন নোভাক জকোভিচ। এর সঙ্গে,তিনি তিন দশকের মধ্যে এই টুর্নামেন্টের ফাইনালে ওঠার একমাত্র খেলোয়াড়ও হয়েছেন।রবিবারের ফাইনালে জকোভিচ তৃতীয় বাছাই ক্যাসপার রুড বা আন্দ্রে রুবেলেভের মুখোমুখি হবেন। তিনি ২০১৫ সালের পর ইভেন্টে তার প্রথম শিরোপা জিততে চাইবেন। এই শিরোপা জিতে তিনি রজার ফেডেরারের রেকর্ডের সমান হবেন। জকোভিচ তার গ্রুপের শেষ ম্যাচে দানিল মেদভেদেভকে তিন ঘণ্টার ড্রয়ের পর জিতেছে।

আরও পড়ুন… কাতার বিশ্বকাপ শুরুর আগের দিনই প্রয়াত ভারতীয় ফুটবলের অন্যতম সেরা উইঙ্গার বাবু মানি

এই ম্যাচ জিতে জকোভিচ বলেছেন,‘আমাকে টিকে থাকার জন্য লড়াই করতে হয়েছে। আজ আমি খুব একটা স্বস্তি বোধ করছিলাম না। আমি জানতাম যে মেদভেদেভের বিরুদ্ধে গতকালের ম্যাচের পর ফ্রিটজের বিরুদ্ধে গতির প্রয়োজন ছিল। সেটা খুঁজে পেতে আমার একটু সময় লাগবে। আমি এটিকে কাটিয়ে উঠতে পেরে খুব খুশি কারণ আমি মনে করি না যে এটি টেনিসের সঙ্গে আমার সেরা দিনগুলির মধ্যে একটি ছিল,তবে আমি সেখানে টিকে থাকতে পেরেছি।’

আরও পড়ুন… দেখুন কাতারের গরমের সঙ্গে মোকাবিলা করতে ইংল্যান্ডের ফুটবলাররা কী ব্যবস্থা নিয়েছে

নোভাক জকোভিচ আরও বলেছেন,‘আমাকে অনেক ধৈর্য ধরতে হয়েছিল, আমি দ্বিতীয় সেটে ভালো শুরু করিনি,কিন্তু আমি তার সার্ভ ৫-৪-এ ভাঙতে পেরেছি। সেই মুহূর্তগুলিতে আমি অন্য গিয়ারে উঠেছিলাম এবং আমার সাহস ধরে রাখতে পেরেছিলাম। টাইব্রেকে তাঁকে আরও একটি শট খেলতে বাধ্য করে।’ রবিবার টেনিস ইতিহাসের সবচেয়ে বড় পুরস্কারও পেতে পারেন জকোভিচ। এটিপি ফাইনালস ট্রফি দাবি করার জন্য তার সামনে বড় অর্থের অফার রয়েছে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।