শ্রদ্ধা খুনকাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রীর ‘বিতর্কিত মন্তব্য’! ‘এটাই পুরুষদের মানসিকতা’, তোপ তসলিমার

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লিতে শ্রদ্ধা ওয়াকারের নৃশংস খুন নিয়ে তোলপাড় দেশ। কোন মানসিকতা থেকে আফতাব আমিন পুনাওয়ালা নিজের ‘লিভ ইন পার্টনার’এর দেহ ৩৫ টুকরো করে তা ফ্রিজে রেখে দিয়েছিল? তা নিয়ে নানা মহলে নানা প্রশ্ন উঠছে৷ এরই মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোরের মন্তব্য নিয়ে শুরু হয়েছে জলঘোলা। মন্ত্রীর কথায়, এই ‘লিভ ইন’ সম্পর্কের জেরেই এমন খুনখারাপি বাড়ছে দেশে। এই মন্তব্য নিয়েই এবার পাল্টা সুর চড়িয়েছেন লেখিকা তসলিমা নাসরিন।

আরও পড়ুন, Shraddha Walkar murder Case: লিভ ইন সম্পর্কের জন্য অপরাধ বাড়ে, দায়ী শিক্ষিত মেয়েরাই, চাঞ্চল্যকর দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

মেহরৌলির এই অমানবিক খুন নিয়ে পুলিসি তদন্ত এগোতেই নানা তথ্য উঠে এসেছে৷ তেমনই এক হাড়কাঁপানো তথ্যে জানা যায় আফতাব কেবল শ্রদ্ধাকে খুন করেই ক্ষান্ত হননি। লিভ ইন পার্টনারের পরিচয় যাতে কোনওদিন প্রকাশ্যে না আসে সেই জন্য তিনি কাটা মুণ্ডটি পুড়িয়েও দেন। গোটা ঘটনাটি প্রকাশ্যে আসার পর কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য, এমন খুনি মানসিকতা তৈরি হচ্ছে যত লিভ ইন সম্পর্ক বাড়ছে। তিনি এও বলেন, শিক্ষিত মেয়েদের কখনই এমন সম্পর্কে জড়িয়ে যাওয়া উচিত নয়৷ 

যদিও মন্ত্রীর কেমন মন্তব্য নিয়ে এবার পাল্টা তোপ দেগেছেন তসলিমা। ব্যক্তিগত টুইটার প্রোফাইলে তিনি লেখেন, “যখন একটি লিভ ইন সম্পর্কের মধ্যে কোনও পুরুষ কোনও নারীকে মেরে ফেলে তখন মেয়েদের বলা হয় এই সম্পর্কে না যেতে বরং বিয়ে করে নেওয়া ভাল। কারণ লিভ ইন করলে না কি অপরাধমূলক চিন্তাভাবনা তৈরি হয়। কিন্তু যখন বৈবাহিক সম্পর্কে কোনও পুরুষ তার স্ত্রীকে মেরে ফেলেন তখন তো মেয়েদের বলেন না যে লিভ ইন করুন। কারণ বিয়েতেই এমন অপরাধ তৈরি হয়। আসলে লিভ ইন কিংবা বিয়ে কোনও কারণ নয়। সব কিছুর মূলে ছেলেদের এই ধরনের মানসিকতা।”

তবে কেবল তসলিমা নন, কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন শিব সেনার নেত্রী প্রিয়ঙ্কা চতুর্বেদীও। অবিলম্বে মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন তিনি। মন্ত্রিসভা থেকে যাতে কৌশল কিশোরকে বহিষ্কার করা হয় তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আবেদন করেন। প্রিয়ঙ্কার কথায়, এই ধরনের ঘটনার প্রেক্ষিতে যেভাবে মহিলাদের দোষারোপ করেছেন মন্ত্রী তা নিষ্ঠুর এবং ঘৃণ্য।

আরও পড়ুন, Pune girl raped: বাড়িই নরক, টানা ৬ বছর বাবা-কাকা-দাদুর ধর্ষণে বিপন্ন তরুণী!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।