Terrorism: কিছু দেশ সন্ত্রাসবাদীদের আশ্রয় দেয়, অমিত শাহের নিশানায় কারা?

Advertisement

কোনও ধর্মের সঙ্গে সন্ত্রাসবাদ যুক্ত হওয়াটা ঠিক নয়।সন্ত্রাসবাদকে আর্থিকভাবে মদত দেওয়া ভয়ানক। জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর মতে জঙ্গিবাদ সবসময় নিত্যনতুন হিংসার পথ খুঁজছে।

তিনি বলেন, বিশ্বশান্তির ও সুরক্ষার পথে প্রধান বাধা এই সন্ত্রাসবাদ। এটা বিশ্বের কাছে ভয়াবহ হুঁশিয়ারি। কিন্তু আমি মনে করি যারা সন্ত্রাসবাদকে আর্থিকভাবে মদত দেয় তারা সন্ত্রাসবাদের থেকেও ভয়ানক। কারণ এই ফান্ডিং থেকেই সন্ত্রাসবাদ ডালপালা মেলে।

দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকের একটি কনফারেন্সে বক্তব্য রাখেন অমিত শাহ। তিনি বলেন, সন্ত্রাসবাদকে যে আর্থিক মদত দেওয়া হয় তা বিশ্বের অর্থনীতিকে দুর্বল করে দেয়। তিনি বলেন, সন্ত্রাসবাদের এই ভয়াবহতা কোনও ধর্ম, জাতি বা গ্রুপের সঙ্গে যুক্ত থাকাটা ঠিক নয়।

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালাতে সুরক্ষা ব্য়বস্থাকে আরও উন্নত করা হচছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এদিকে সন্ত্রাসবাদ প্রসঙ্গে তিনি সরাসরি পাকিস্তানের নাম উল্লেখ করেননি। তিনি বলেন, কিছু দেশ আছে যারা সংগঠিতভাবে এই জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের লড়াইয়ে বাধা দেয়।

কিছু দেশ সন্ত্রাসবাদীদের সুরক্ষা, আশ্রয় দেয়। তাদের সুরক্ষা দেওয়া মানে সন্ত্রাসবাদকেই প্রমোট করা। এই কাজে যাতে তারা সফল না হয় সেটা যৌথভাবে চেষ্টা করতে হবে। জানিয়েছেন অমিত শাহ।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।