NCC Fund: এনসিসি ফাণ্ডের সংকট মেটাতে আশার কথা বললেন ডিজি, জানালেন লক্ষ্যের কথা

Advertisement

এনসিসির ফাণ্ড নিয়ে বড় সমস্যার কথা সামনে এসেছিল সম্প্রতি। এনসিসি ক্যাডারদের প্রশিক্ষণ চালানো নিয়েও সংশয় তৈরি হয়েছিল। এবার এনিয়ে মুখ খুললেন এনসিসির ডিজি লেফটেনান্ট জেনারেল গুরুপাল সিং। ফাণ্ড সমস্যার প্রসঙ্গেও আশার কথা জানালেন তিনি।

তহবিলের সমস্য়া মেটাতে তিনি বিভিন্ন মহলে আলোচনাও করেন। এনসিসির ডিজি জানিয়েছেন, তহবিল সংক্রান্ত সমস্যা জানানো হয়েছে। আশা করা হচ্ছে খুব তাড়াতাড়ি সমস্যা মিটবে। এনসিসি ক্যাডেটরা যাতে উপযুক্ত প্রশিক্ষণ পান সেটাই তাঁদের মূল লক্ষ্য। সেই মতোই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কিছুদিন আগেই এনসিসির তহবিল সংক্রান্ত সমস্যা মাথাচাড়া দিয়েছিল। রাজ্য সরকার এই টাকা মেটায়নি বলে দাবি করা হয়েছিল। এনসিসির ক্যাম্প চালাতে ও প্রশিক্ষণ দিতে তিন কোটি টাকা প্রয়োজন বলেও বলা হয়েছিল। তবে পরবর্তী সময়ে রাজ্য সরকারে পক্ষ থেকে দাবি করা হয়েছিল অক্টোবরেই রাজ্য সরকার এনসিসিকে ২০ লাখ টাকা দিয়েছে। তবে সামগ্রিক পরিস্থিতিতে কেন্দ্র ও রাজ্যের মধ্য়ে দড়ি টানাটানি চলতে থাকে। রাজ্যের মন্ত্রীরা কেন্দ্রীয় বঞ্চনার কথা সামনে এনেছিলেন। সব মিলিয়ে এনসিসির তহবিল নিয়ে ফের অস্বস্তির মুখে পড়েছিল রাজ্য সরকার।

এবার সেই তহবিল সংক্রান্ত সমস্যা মেটাতে আশার কথা শোনালেন এনসিসির ডিজি। কিছুটা হলেও অবসান হল বিতর্কের। পাশাপাশি এনসিসির মূল লক্ষ্যের কথাও তুলে ধরেন তিনি।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।