FIFA World Cup 2022: রোনাল্ডোকে ছাড়াই বিশ্বকাপের প্রস্তুতিতে নাইজেরিয়াকে ওড়াল পর্তুগাল, জয় স্পেনের

Advertisement

দু’দিন পরেই শুরু হতে চলেছে কাতার বিশ্বকাপ। অংশগ্রহণকারী দেশগুলির প্রস্তুতি এখন তুঙ্গে। ইতিমধ্যেই প্রমাণ পাওয়া যাচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলি থেকে। বৃহস্পতিবার কানাডার মুখোমুখি হয় জাপান। অন্যদিকে স্পেনের মুখোমুখি হয় জর্ডন। অন্যদিকে, মরক্কো বনাম জর্জিয়া ম্যাচ হয়। নাইজেরিয়ার বিরুদ্ধে মাঠে নামে পর্তুগাল।

জাপান বনাম কানাডা

জাপানের বিরুদ্ধে ২-১ গোলে জয়ী হয় কানাডা। অথচ ম্যাচের এগিয়ে গিয়েছিল জাপান। ইয়ুকি সোমা গোল করেন। ২১ মিনিটে কানাডার হয়ে সমতা ফেরান এস.ভিটোরিয়া। ৯৫ মিনিটে কানাডা একটি পেনাল্টি পায়। সেখান থেকে কানাডার দ্বিতীয় গোলটি করেন এল. ক্যাভালিনি। 

স্পেন বনাম জর্ডন

জর্ডনকে ৩-১ গোলে পরাজিত হারিয়েছে স্পেন। খেলার ১৩ মিনিটে আনসু ফাতি জর্ডনের রক্ষণভাগের দুর্বলতার সুযোগ নিয়ে একটি কাউন্টার অ্যাটাকে যান।‌ বার্সেলোনার খেলোয়াড় বল জালে জড়িয়ে দেন। ম্যাচের ৫৬ মিনিটে জর্ডানের রক্ষণভাগ থেকে বল ছিনিয়ে নেন পাবলো গাভি। জর্ডনের গোলরক্ষক সোলারের ছন্নছাড়া খেলার সুযোগ নিয়েই একটি লো রেঞ্জ শট থেকে গোল করেন তিনি। ৮৪ মিনিটে উইলিয়ামসের গোলে ৩-০ গোলে এগিয়ে যায় স্পেন। ৯২ মিনিটে একটি গোল করে জর্ডন। গোল করেন ডারডৌর। 

মরক্কো বনাম জর্জিয়া

জর্জিয়াকে ৩-০ গোলে হারিয়ে দেয় মরক্কো। ম্যাচের পাঁচ মিনিটে মরক্কোকে এগিয়ে দেন এন-নেসিরি। ২৯ মিনিটে ফলাফলকে ২-০ করেন জিয়েচ। ৭২ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করেন বৌফাল। 

পর্তুগাল বনাম নাইজেরিয়া 

একাদশে পেটের যন্ত্রণার কারণে ছিলেন না পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে ম্যাচে তাঁর অনুপস্থিতি বিশেষ অনুভব করা যায়নি। প্রথমার্ধে ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোল এবং দ্বিতীয়ার্ধে গোনকালো রামোস এবং জোয়াও মারিয়োর গোলে পর্তুগাল ৪-০ গোলে পরাজিত করে নাইজেরিয়াকে। ম্যাচের পর সান্টোস সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ‘এটা আমাদের জন্য একটি চমৎকার ম্যাচ ছিল। এরপরে ঘানার বিরুদ্ধে আমাদের বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলার জন্যেও আমরা প্রস্তুত রয়েছি।’

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।