Amitabh Bachchan: মাইনে ছিল ৩০০ টাকা! ভিক্টোরিয়ার সামনে ২ আনার ফুচকা খেয়েই পেট ভরাতেন অমিতাভ

Advertisement

অমিতাভ বচ্চনের কলকাতা কানেকশনের কথা কারুর অজানা নয়। বাংলার জামাই সুপারস্টার অমিতাভ বচ্চন তাঁর কেরিয়ারের শুরুতে ধাক্কা খেয়েছেন কলকাতায়। হ্যাঁ, অভিনয় কেরিয়ার শুরুর অনেক তিলোত্তমায় চাকুরিরত ছিলেন হরিবংশ রাই বচ্চনের পুত্র। সম্প্রতি কৌন বনেগা ক্রোড়পতির সেটে পুরোনো সেই দিনের কথা স্মরণ করে নিয়েছেন বিগ বি। 

কৌন বনেগা ক্রোড়পতির হটসিটে সম্প্রতি হাজির হয়েছিলেন কলকাতার মেয়ে গার্গী। পেশায় ফিনান্সিয়াল কনসালটেন্ট এই প্রতিযোগী। গার্গীর সামনে একটি প্রশ্ন রাখা হয়েছিল। ছবি দেখে চিনতে হবে সেই মিউজিয়ামকে যা ‘তাজ অফ দ্য রাজ’ নামেও পরিচিত। ঔপনেবেশিক শাসনে গড়ে ওঠাতেই এমন নাম তাও জানান অমিতাভ। ছবি দেখে সহজেই ‘ভিক্টোরিয়া মেমোরিয়াল’কে চিনে নেন গার্গী।  

এরপরই স্মৃতিমেদুর হয়ে ওঠেন শো-এর সঞ্চালক। ভিক্টোরিয়া মেমোরিয়াল এবং ফুচকার প্রতি ভালোবাসার গল্প শোনান অমিতাভ। তিনি জানান, ‘এর সামনে একটা ফটক আছে, যেখানে দুনিয়ার সেরা ফুচকা পাওয়া যায়। আমার মতো লোক যারা মাসে ৩০০-৪০০ টাকা মাইনে পেত, যখন আমি সেখানে চাকরি করতাম। খাওয়া-দাওয়ার খুব অসুবিধা ছিল’। 

এরপর বিগ বি বলে চলেন, ‘আমরা ফুচকা খেয়েই কাটিয়ে দিতাম, কারণ ওটার দাম খুব কম ছিল- দু-আনা, চার-আনার ফুচকা খেতাম। দারুণ ফুচকা মিলত, পেট ভরে খেতাম’।  

আজও কলকাতায় এলে বাংলার প্রতি নিজের ভালোবাসা ব্যক্ত করতে ভোলেন না অমিতাভ। ঝরঝরে বাংলা বলেন তিনি, বাঙালি খাবার আজও তাঁর ফেবারিট। প্রসঙ্গত, বক্স অফিসে অমিতাভের সাম্প্রতিক রিলিজ ‘উঁচাই’। দর্শক-সমালোচক সকলের মন জয়ে সফল সূরজ বরজাতিয়ার এই বন্ধুত্বের আখ্যান।  

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।