সবচেয়ে বড় ‘শত্রু’ মেসিকে প্রশংসায় ভরিয়ে দিলেন ‘সি আর সেভেন’

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: একজন কেরিয়ারে সর্বাধিক ব্যালন ডি’অর (Ballon d’Or) জিতেছেন। আর একজনের ঝুলিতে তিনটি ব্যালন ডি’অর। একজন লিওনেল মেসি (Lionel Messi)। আর একজন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। গত ১৬ বছরের বেশি সময় ধরে বিশ্ব ফুটবলের দুই মহাতারকার লড়াই চলছেই। বিশ্বকাপ দুজনের কাছেই অধরা। এমন প্রেক্ষাপটে কেরিয়ারের শেষ বিশ্বকাপে (FIFA World Cup 2022) নামতে চলেছেন আর্জেন্টিনা (Argentina) ও পর্তুগালের (Portugal) সুপারস্টার। তবে সেরা হওয়ার লড়াইকে পিছনে ফেলে ‘এল এম টেন’-কেই (LM 10) এগিয়ে রাখলেন ‘সি আর সেভেন’ (CR 7)।  

পিয়ার্স মর্গ্যানকে (Piers Morgan) দেওয়া সাক্ষাৎকারে মেসির প্রসঙ্গও উঠেছিল। রোনাল্ডো বলেন, ‘মেসি অবিশ্বাস্য ফুটবলার। এক কথায় টপ প্লেয়ার। আমরা দু’জন ১৬ বছর ধরে এই মঞ্চ শেয়ার করছি। ভাবুন একবার ১৬ বছর। মেসির সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো। আমি ওর বন্ধু হয়তো না। বন্ধু বলতে যা বোঝায় সেটা হয়তো আমি নই। এক বন্ধু আর এক বন্ধুর ঘরে যায়, ফোনে কথা বলে আমরা তেমন কিছু করি না। কিন্তু আমি ওর সতীর্থের মতোই।’  

অতীতে ব্যালন ডি’ অরের মঞ্চে মেসির প্রশংসা করেছিলেন রোনাল্ডো। খেলার মাঠে দু’জনের যতোই প্রতিদ্বন্দ্বিতা থাকুক না কেন, মাঠের বাইরে দু’জনেই একে অপরের প্রতি অগাধ শ্রদ্ধা করেন। রোনাল্ডো আরও বলছেন, ‘মেসি আমার সম্পর্কে যে ভাবে কথা বলে তাতে আমি ওকে সত্যিই খুব শ্রদ্ধা করি। আমার স্ত্রী সম্পর্কে শ্রদ্ধাশীল ওর স্ত্রী, এমনকী আমার বান্ধবীও ওদের সম্মান করে। আমার বান্ধবী আর্জেন্টিনার। মেসি সম্পর্কে আমি আর কী বলব? দারুণ একজন মানুষ। ফুটবলকে অনেক কিছু দিয়েছে।’ 

একটা সময় এল ক্লাসিকো-তে দুই মহাতারকা বহুবার মুখোমুখি হয়েছেন। দু’জনের সাক্ষাতের জন্য এল ক্লাসিকোর মান বেড়ে গিয়েছিল। লা লিগা জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিল। মেসি বার্সেলোনা ছেড়ে চলে গিয়েছেন প্যারিস সাঁ জাঁয়। রোনাল্ডো রিয়াল ছেড়ে জুভেন্টাস হয়ে ফের একবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সি চাপিয়েছেন। সেই ম্যান ইউ-র সঙ্গেও সম্পর্ক খারাপের দিকে রোনাল্ডোর। তবে তাই বলে মেসির প্রতি তাঁর সম্মান এতটুকু কমেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।