শুভেন্দু অধিকারী, বিরোধী দলনেতা, বিধানসভার অধিবেশন শুরুর আগে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে নিশানা করেছেন, Opposition leader Suvendu Adhikari targets Mamata Banerjee Govt before winter session of Assembly

Advertisement

নতুন রাজ্যপালকে স্বাগত
Advertisement

নতুন রাজ্যপালকে স্বাগত

বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনের তরফে রাজ্যের নতুন রাজ্যপাল হিসেবে সিভি আনন্দ বোসের নাম ঘোষণা করা হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন নতুন রাজ্যপালের নাম ঘোষণাকে স্বাগত জানিয়ে বলেছেন, রাজ্যপাল কর্মদীবন শুরু করেছিলেন এই রাজ্য থেকে। ফলে তিনি রাজ্যের সঙ্গে আগে থেকেই পরিচিত। প্রসঙ্গত বৃহস্পতিবার রাজ্যপাল হিসেবে নিয়োগের খবর পাওয়ার পরে সিভি আনন্দ বোস বলেছিলেন, তিনি কলকাতায় কর্মজীবন শুরু করেছিলেন ব্যাঙ্কের অফিসার হিসেবে। বাংলায় তাঁর পরিচিতি হিসেবে চিত্ত যেথা ভয় শূন্যের উল্লেখ করেছিলেন।

অর্থনৈতিকভাবে দেউলিয়া রাজ্য সরকার

অর্থনৈতিকভাবে দেউলিয়া রাজ্য সরকার

বিধানসভার শীতকালীন অধিবেশন শুরুর আগের দিন বিরোধী দলনেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কটাক্ষ করে বলেন, রাজ্য সরকার আর্থিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছে। খেলা-মেলায় দেদার খরচে রাজ্যের আর্থিক হাল খুবই খারাপ। শেষপ্রান্তে পৌঁছনো সরকার লাগাতার কেন্দ্রে সমালোচনা করে চলেছে বলেও কটাক্ষ করেন তিনি।

 সরকারকে হুঁশিয়ারি

সরকারকে হুঁশিয়ারি

বৃহস্পতিবার ভারত সরকারের তরফে সড়ক যোজনায় ৫৮৪ কোটি টাকা বরাদ্দ করেছে। এব্যাপারে বিরোধী দলনেতা বলেন, সড়কের জন্য কিছু টাকা বরাদ্দ করার কথা বলেছে কেন্দ্র। তিনি বলেন, বিজেপি নাকি রাজ্যকে অর্থ পাঠাতে বাধা দেয়। পরিষদীয় দলের নেতা হিসেবে এব্যাপারে তিনি নিজের অবস্থানের কথা উল্লেখ করেন। কটাক্ষ করে তিনি বলেন, মুখ্যমন্ত্রী স্টিকার রাজনীতি করেন। প্রকল্পের নাম পরিবর্তন করে দেন। বিজেপি চায় রাজ্যের সব রাস্তা পাকা হোক, কোনও রাস্তাই যেন মোরামের না থাকে। তবে ফের যদি রাজ্য সরকার কেন্দ্রীয় প্রকল্পের নাম নিজেদের মতো করে বদল করে ফের কেন্দ্রের কাছে অভিযোগ জানানোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি। শুভেন্দু অধিকারী বলেছেন, সোশ্যাল মিডিয়া থেকে আবেদন করবেন, যেখানে যেখানে কেন্দ্রীয় প্রকল্পের নাম পরিবর্তন হয়েছে, সংশ্লিষ্ট এলাকার ছবি নাম ফোন নম্বর দিয়ে তাঁর কাছে পাঠাতে, তাহলে তিনি ২৪ ঘন্টার মধ্যে তা সংশ্লিষ্ট মন্ত্রকের মন্ত্রীর কাছে পৌঁছে দেবেন।

মমতার মন্তব্যের সমালোচনা

মমতার মন্তব্যের সমালোচনা

সম্প্রতি জঙ্গলমহল সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানকার মানুষজনের কাছে বলেছিলেন, ১০০ দিনের টাকা না পেলে তিন ধনুক নিয়ে রাস্তায় নামুন। ঝাড়গ্রামে দলীয় সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসীদের নিয়ে বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছিলেন। এদিন বিরোধী দলনেতা মুখ্যমন্ত্রী সেই কথার তীব্র সমালোচনা করে রাজ্যে একের পর এক কেন্দ্রীয় প্রকল্পের নাম পরিবর্তনের কথা উল্লেখ করেন। কেন্দ্রে টাকা আটকে থাকার পিছনে প্রকল্পের নাম বদল যে অন্যতম কারণ, তারও ইঙ্গিত করেন বিরোধী দলনেতা।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।