রোহিত-দ্রাবিড় বেঁচে গেলেও, চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে ছেঁটে ফেলল বোর্ড Big blow! BCCI sacked Chetan Sharma-led entire selection committee after ICC T20 World Cup debacle

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপের (Asia Cup 2022) লিগ পর্ব থেকে বিদায় নেওয়ার পর, টি-টিয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সেমি ফাইনালে ১০ উইকেটে লজ্জাজনক হার। এই জোড়া বিপর্যয়ের ফলেই চেতন শর্মার (Chetan Sharma) নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে ছেঁটে ফেলল বিসিসিআই (BCCI)। রোহিত শর্মা (Rohit Sharma) ও হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সময় ভারতীয় দলের এমন জঘন্য পারফরম্যান্স হলেও, আপাতত দুজন বেঁচে গেলেন। তবে চেয়ার গেল চেতন শর্মাদের। 

ভারতের প্রাক্তন জোরে বোলারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটির সময়, টিম ইন্ডিয়া একাধিক দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও, আইসিসি ও এশিয়া কাপে মুখ থুবড়ে পড়েছিল তারকাখচিত ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। এই জোড়া ব্যর্থতার জন্যই চেতন শর্মার পুরো কমিটিকে বাদের তালিকায় ফেলে দেওয়া হল।  চেতন শর্মার সঙ্গে এই কমিটিতে ছিলেন হরবিন্দর সিং, সুনীল যোশী ও দেবাশিষ মোহান্তি। পুরো কমিটিকেই বাদের তালিকায় ফেলে দিল রজার বিনি-জয় শাহের ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও বোর্ডের তরফ থেকে এই ইস্যু নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি। 

 

আরও পড়ুন: 2007 T20 World Cup, Mahendra Singh Dhoni: আরও একবার রুপোলি পর্দায় ধোনি! ভারতের টি-টোয়েন্টিতে বিশ্বজয় তৈরি হবে তথ্যচিত্র

বরং শুক্রবার রাতের দিকে সাংবাদিকদের একটি মেল করে বিসিসিআই। সেখানে লেখা হয়েছে, তারা ১০ দিনের মধ্যে নির্বাচক হতে ইচ্ছুক প্রাক্তন ক্রিকেটারদের আবেদন জানানোর অনুরোধ জানানো হল। নতুন নির্বাচক হওয়ার জন্য যোগ্যতামানও নির্ধারণ করে দিয়েছে ভারতীয় বোর্ড। ভারতের হয়ে অন্ততপক্ষে ৭টি টেস্ট খেললেই সিনিয়র নির্বাচক কমিটির সদস্য হওয়া যাবে। সেটা না হলেও কেউ যদি অন্ততপক্ষে ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে থাকেন, তিনিও জাতীয় নির্বাচক হতে পারবেন। যদি সেটুকু অভিজ্ঞতাও না থাকে, তবে অন্তত ১০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও সেই সঙ্গে অন্তত ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকলেও চলবে। তবে জাতীয় নির্বাচক হওয়ার জন্য ৫ বছর আগে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে থাকতে হবে আবেদনকারীকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।