মহেন্দ্র সিং ধোনি কি হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? কীসের ইঙ্গিত দিলেন প্রাক্তন তারকা

Advertisement

ভারতীয় দলের কোচিং নিয়ে বড় পরামর্শ দিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সলমন বাট। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সলমন মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে নিয়োগ দেওয়া উচিত। তার ইউটিউব চ্যানেলে আলোচনা চলাকালীন, তিনি কোচিং নিয়ে ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেহওয়াগ এবং মহেন্দ্র সিং ধোনির কথা বলেছেন। এই সময়ে কোচ হিসেবে নিজের প্রথম পছন্দের কথা জানান সলমন বাট। তিনি বলেন তাঁর পছন্দ হলেন মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুন…. তখন স্টেডিয়াম ভাড়া দিত বিয়ের জন্য- অতীতের কথা মনে করে আবেগপ্রবণ হয়ে পড়লেন আফ্রিদি

সলমন বাট বলেন, ‘আমি কোচিং সম্পর্কে তেমন কিছু জানি না তবে ভিভিএস লক্ষ্মণ একজন দুর্দান্ত খেলোয়াড় ছিলেন। সেহওয়াগ ভালো খেলতেন কিন্তু কোচিংয়ের ক্ষেত্রে আমি ধোনিকে বেছে নিতে চাই। তিনি দলের জন্য অন্যদের চেয়ে ভালো ফল দিতে পারে।’ সলমন বাট বলেন, ‘যদি আমরা কৌশলগতভাবে উচ্চতর এবং নেতৃত্বের কথা বলি, কোচিংও একটি নেতৃত্ব, মেন্টরশিপও রয়েছে, তাই আমি ধোনিকে যতটা সফল দেখেছি, তাহলে টিম ইন্ডিয়ার জন্য আমার প্রথম পছন্দ হবেন মহেন্দ্র সিং ধোনি।’

আরও পড়ুন…. Ind vs NZ live streaming- TVতে কোন চ্যানেলে, কোন OTT তে ম্যাচ দেখবেন?

এছাড়া সূর্যকুমার যাদবের ব্যাটিং নিয়েও নিজের মতামত দিয়েছেন সলমন বাট। সূর্যকুমারকে ওপেনিং দেওয়া উচিত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি নিজের উত্তর দিয়েছেন। এ বিষয়ে পাকিস্তানের প্রাক্তন তারকা বলেন, সূর্যকুমার এমন একজন ব্যাটসম্যান যে যে কোনও পরিস্থিতিতে পাওয়ার প্লের মতো খেলেন। যদিও আমি বিশ্বাস করি তাঁর ব্যাটিং পজিশন কেমন হওয়া উচিত, এটা নির্ভর করে তার উপযোগিতার ওপর যেখানে দলের তাকে দরকার।

অন্যদিকে অধিনায়ক রোহিত শর্মা প্রসঙ্গে সলমন বাট বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতকে পুরোপুরি ফিট দেখাচ্ছিল না। তিনি একজন বিশ্বমানের খেলোয়াড়। এমন ইনিংস অনেকবার খেলেছেন যা কল্পনাও করা যায় না। কিন্তু এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সফল হতে পারেননি।’

আমরা আপনাকে জানিয়ে রাখি যে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পরে, ভারতীয় দল নিউজিল্যান্ড সফরে রয়েছে। এখানে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি ও কেএল রাহুলের সঙ্গে রোহিত শর্মাকে। হার্দিক পান্ডিয়াকে টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব দেওয়া হয়েছে এবং শিখর ধাওয়ান ওয়ানডেতে নেতৃত্ব দেবেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।