বাংলা তখন উত্তাল, ১৯৭৫-এর প্রেক্ষাপটে অজানা প্রেম নিয়ে আসছে ‘কাবেরী অন্তর্ধান’

Advertisement

Prosenjit Chatterjee, Koushik Ganguly, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : ৭-এর দশক, গোটা দেশে তখন ‘জরুরী অবস্থা’, বাংলাও উত্তাল, এ রাজ্যের মুখ্যমন্ত্রী তখন সিদ্ধার্থ শঙ্কর রায়। সেই সময়ের পটভূমিতে ‘কাবেরী অন্তর্ধান’ বানিয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছবিতে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায় নিজে। ২০২০-তে সিদ্ধার্থ শঙ্কর রায়ের বাড়ি থেকেই ‘কাবেরী অন্তর্ধান’ ছবির কথা ঘোষাণা করেছিলেন পরিচালক। মাঝে কোভিড পিরিয়ডের কারণে অনেকখানি সময় চলে গিয়েছে, অবশেষে সামনে এল ‘কাবেরী অন্তর্ধান’-এর প্রথম পোস্টার। 

‘কাবেরী অন্তর্ধান’-এর পোস্টার শেয়ার করে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় লিখেছেন, ‘প্রথম পোস্টার! ১৯৭৫ সালের উত্তাল উত্তরবঙ্গের দমবন্ধ করা অজানা এক প্রেমের গল্প! আসছে ২০শে জানুয়ারী’। ‘বুম্বাদা’র ক্যাপশান পড়েই বোঝা যাচ্ছে, এই ছবির প্রেক্ষাপট উত্তাল বাংলা হলেও তাতে প্রেমের গন্ধ রয়েছে। তবে ছবির পোস্টারে অবশ্য শ্রাবন্তী নেই, দেখা যাচ্ছে কৌশিক গঙ্গোপাধ্যায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। তাতে দুজনকেই একমুখ দাড়িতে দেখা গিয়েছে, প্রসেনজিতের চোখে উদ্বিগ্ন দৃষ্ট, আর কৌশিকের ঠোঁটে লেগে উদ্ভুত একটা হাসি।

আরও পড়ুন-মেঠো লুক, বাইকে চড়ে ভিকির সঙ্গে পঞ্জাবে সারা আলি খান!

আরও পড়ুন- ছোটবেলা কেটেছে শিলিগুড়িতে, টানা ১ মাস কোমায় থাকার পর মৃত্যু অভিনেত্রী দলজিৎ কৌরের

১৯৭৫-৭৭ টানা ১৮ মাস দেশে জরুরী অবস্থা জারি ছিল, প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী। আবার ৭-দশকের উত্তাল বাংলার কথা বললেই মাথায় আসে নকশাল পরিয়ডের কথা। ছবিতে সেই সময়ের প্রেক্ষাপটেই প্রসেনজিৎ-শ্রাবন্তীর দেখা হবে বলে জানা যাচ্ছে। এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে চূর্ণী গঙ্গোপাধ্যায়, কৌশিক সেন, ইন্দ্রাশিস রায়, অম্বরীশ ভট্টাচার্য এবং পূরব শীল আচার্যকে। জরুরী অবস্থার সময়ের পটভূমিতে এই ছবিটি তৈরি হলেও এটি এক্কেবারেই রাজনৈতিক ছবি নয় বলেই জানাচ্ছেন পরিচালক। তাঁর কথায় এটি একটি রোম্যান্টিক থ্রিলার।

অনেক অল্প বয়সেই অভিনয়ে হাতেখড়ি হয়েছে শ্রাবন্তীর। ছোটবেলায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে একটি ছবিতে অভিনয়ও করেছেন তিনি । তবে প্রসেনজিতের নায়িকা হয়ে ওঠা হয়নি। এই প্রথমবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বাঁধছেন শ্রাবন্তী।তাঁদের নিয়ে তৈরি কৌশিক গঙ্গোপাধ্যায়ের এই ছবির নাম কাবেরী অন্তর্ধান। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় মুক্তি পাবে ২০২৩-এর ২০ জানুয়ারি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।