কাপ যুদ্ধের আগে চাপে ‘সি আর সেভেন’! রোনাল্ডোর বিরুদ্ধে আদালতে যাচ্ছে ম্যান ইউনাইটেড

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) উপর চাপ বেড়েই চলেছে। কারণ ম্যানচেস্টার ইউনাইটেড (Manchester United) কর্তৃপক্ষের সঙ্গে তাঁর ঝামেলা থামার কোনও লক্ষ্মণ দেখাই যাচ্ছে না। বরং সেটা বেড়েই চলেছে। কয়েক দিন কয়েক আগেই এক সাক্ষাৎকারে ক্লাব ও দলের হেড কোচ এরিক টেন হ্যাগের (Erik ten Hag) বিরুদ্ধে তোপ দেগেছিলেন এই পর্তুগালের তারকা। এর পরই রোনাল্ডোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে ম্যান ইউ। 

ক্লাব কর্তৃপক্ষের আইনি দল রোনাল্ডোর ৯০ মিনিটের ওই সাক্ষাৎকারের ফুটেজ বিশ্লেষণ করবেন। ওই সাক্ষাৎকারেই দলের হেড কোচ এরিক টেন হ্যাগ, ক্লাব কর্তৃপক্ষ এবং সতীর্থদের সমালোচনা করেছিলেন রোনাল্ডো। ক্লাবের তরফে জানানো হয়েছে, ‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাম্প্রতিকতম সাক্ষাৎকার নিয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার পদক্ষেপ শুরু করেছে ক্লাব। বিষয়টি নিয়ে পরবর্তী পর্যায়ে না যাওয়া পর্যন্ত আমরা এর বেশি মন্তব্য করব না।’ 

ব্রিটিশ সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, রোনাল্ডোর বিরুদ্ধে চুক্তি লঙ্ঘনের অভিযোগ তুলে মামলা করতে চলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এর অর্থই হতে চলেছে, ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে বোধহয় আর দেখা যাবে না রোনাল্ডোকে। প্রতিবেদনে দাবি করা হয়েছে, কাতার বিশ্বকাপের পর ক্লাবের অনুশীলনে আসতেও ৩৭ বছরের তারকা ফুটবলারকে বারণ করা হয়েছে বলে জানা গিয়েছে। 

কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েই চলেছে। ফুটবল বিশেষজ্ঞদের মতে রোনাল্ডোকে তাঁর এমন মন্তব্য করার ফল পেতে হবেই। আবার অনেকের দাবি, বিশ্বকাপের কথা মাথায় রেখে পর্তুগীজ মহাতারকা এই স্পর্শকাতর ইস্যুতে ধীরেচলো নীতি নিতেই পারতেন। 

যদিও রোনাল্ডো সেখানে বলেছিলেন, ‘শুধু দলের ম্যানেজারই নন, ক্লাবের শীর্ষকর্তারাও আমাকে জোর করে সরিয়ে দিতে চাইছেন। দুই থেকে তিনজন এই চক্রান্তের পিছনে রয়েছেন। এখন তো মনে হচ্ছে আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি।’ এর পরই টিমের ম্যানেজার টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ করে ফের যোগ করেন, ‘ওই মানুষটিকে একদম শ্রদ্ধা করি না। কারণ ও আমাকে সম্মান করেন না। আপনি কাউকে সম্মান না করলে নিজেও সম্মান পেতে পারেন না।’ 

তবে পুরো সাক্ষাৎকারে দলের হেড কোচ এরিক টেন হ্যাগ ছাড়া আর কারও নাম মুখে আনেননি তিনি। ফুটবল ‘গুরু’ স্যর অ্যালেক্স ফার্গুসনের (Sir Alex Ferguson) কথা মেনে ২০২১ সালে ফের ম্যান ইউ-তে কামব্যাক করেছিলেন। গায়ে জড়িয়েছিলেন সেই চিরাচরিত লাল জার্সি। তবে প্রিয় ক্লাবে তাঁর দ্বিতীয় ইনিংস মোটেও সুখের হয়নি। একাধিকবার দলের ম্যানেজারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি।

রোনাল্ডো ফের বলেছিলেন, ‘আমি কারও পরোয়া করি না। সমর্থকদের সত্যিটা জানা উচিত। হ্যাঁ, বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি বলে মনে হয়েছে। কিছু মানুষ এখানে আমাকে পছন্দ করছেন না। এবছরই শুধু নয়, গত বছরও এমনটা হয়েছিল!’ এর পাশাপাশি, ক্লাবের পরিকাঠামো নিয়েও প্রশ্ন তুলেছেন সিআর সেভেন। তিনি বলেন, ‘২০১৩ সালে স্যর অ্যালেক্স ফার্গুসন ক্লাস ছাড়ার পর আর কোনও উন্নতি হয়নি। ক্লাবের জিম থেকে শুরু করে অন্যান্য পরিকাঠামো মান্ধাতার আমলে। সেই কারণেই ইপিএলে সাফল্য পাচ্ছে না রেড ডেভিলসরা।’

‘সি আর সেভেন’-এর এমন বিস্ফোরক অভিযোগের পর ম্যানচেস্টার ইউনাইটেডের তরফে অবশ্য প্রতিক্রিয়া দেওয়া হয়েছিল। এখন শোনা যাচ্ছে তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। ফলে এই বিতর্কের জল কতদূর গড়ায় সেটাই দেখার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।