আরও একবার রুপোলি পর্দায় ধোনি! ভারতের টি-টোয়েন্টিতে বিশ্বজয় তৈরি হবে তথ্যচিত্র

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০০৭ সালের উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপেই (ICC T20 World Cup 2007) চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিল ভারতীয় দল (Indian Cricket Team)। এরপর থেকে ১৫ বছর কেটে গেলেও ট্রফি অধরাই থেকে গিয়েছে। তবে তাই বলে তো মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) দলের সেই সাফল্যকে ভুলে যাওয়া যায় না। ভারতীয় ক্রিকেটের সেই স্মরণীয় অধ্যায়ের গৌরবময় সেই দিনগুলির কাহিনি তুলে ধরা হবে রুপোলি পর্দায়। বিশ্বকাপজয়ী দলের সদস্যরাই দর্শকদের কাছে তাঁদের ট্রফি জয়ের কাহিনি তুলে ধরবেন।

ফিল্ম সমালোচক তরণ আদর্শ (Taran Adarsh) একটি টুইট করে এই খবর জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘২০০৭ সালের ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় নিয়ে একটি তথ্যচিত্র তৈরি হচ্ছে। তবে এখনও এই তথ্যচিত্রের নাম চূড়ান্ত করা হয়নি। বিশ্বকাপজয়ী দলের ১৫ জন সদস্যই এই ডকুমেন্টারিতে অংশগ্রহণ করেছেন। শুটিং পর্ব প্রায় শেষ হয়ে গিয়েছে। আগামী বছরই বড় পর্দায় দেখা যাবে এই ডকুমেন্টারি।’ 

এই তথ্যচিত্রের সঙ্গে বলিউডের এক প্রথম সারির অভিনেতাও যুক্ত থাকবেন বলে জানিয়েছেন তরণ। তবে সেই অভিনেতা কে বা এই ডকুমেন্টারিতে তাঁকে কোন ভূমিকায় দেখা যাবে, সেই বিষয়ে খোলসা করে কিছু বলেননি তিনি। প্রসঙ্গত, ২০২০-২০২১ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছিল ভারত। সেই সিরিজ নিয়েও একটি ডকুমেন্টারি তৈরি করা হয়েছিল। ক্রিকেট নিয়ে আবারও একটি তথ্যচিত্র তৈরি হতে চলেছে। 

সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়ের মতো তিন সিনিয়র সেই প্রতিযোগিতা খেলতে অস্বীকার করেছিলেন। আর তাই একেবারে তরুণ ও আনকোরা দল নিয়ে দক্ষিণ আফ্রিকা গিয়েছিলেন ধোনি। বিশ্বকাপের প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পরেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচ টাই হওয়ার পরে বোল আউটের মাধ্যমে ম্যাচ জেতে মেন ইন ব্লু। গ্রুপ পর্বেই ইংল্যান্ডের মুখোমুখি হয় ভারত। স্টুয়ার্ট ব্রডকে বুঝে নিয়ে যুবরাজ সিংয়ের এক ওভারে ছয় ছক্কা মারার নজির ওই ম্যাচেই। তারপরে স্বপ্নের ফাইনাল খেলে ট্রফি জয়। এই তথ্যচিত্রের মাধ্যমে সেই মুহূর্তগুলো আবার ফিরে পাবেন ক্রিকেটপ্রেমীরা। সেই কাপ হাতে নেওয়ার পরেই বিশ্ব ক্রিকেট পেয়েছিল এক নতুন অধিনায়ককে। ‘ক্যাপ্টেন কুল’ নামে পরিচিত হয়েছিলেন এম এস ধোনি। ফের একবার সেই মুহূর্তগুলো সবার চোখের সামনে ভেসে উঠবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।