আচমকা বিস্ফোরণ হলদিয়ার কারখানায়, আহত ২ শ্রমিক

Advertisement

ভয়াবহ বিস্ফোরণ। আর তা থেকেই আগুন হলদিয়ার অ্যালুমিনিয়াম কারখানায়। আচমকাই আগুন ধরে যায় দুই শ্রমিকের শরীরে। দাউ দাউ করে জ্বলে যায় দুই শ্রমিকের শরীর। আহত শ্রমিক দুজনেই বিহারের বাসিন্দা। তারা এখানে কাজ করতে এসেছিলেন। তাদের নাম রোহন সিংহ (২২) ও মহম্মদ হোসেন(৩৬)। তাদের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গিয়েছে।

সূত্রের খবর, কারখানায় আচমকাই বিস্ফোরণ হয়। কাছেই ছিলেন দুই শ্রমিক। ঝলসে যায় তাদের শরীর। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের। একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে কলকাতায় রেফার করা হয়েছে।

এই ঘটনায় শ্রমিকদের মধ্য়েও আতঙ্ক ছড়ায়। তবে গোটা ঘটনায় শ্রমিকদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে। যন্ত্রপাতি কতটা রক্ষণাবেক্ষণ হয় তা নিয়েও প্রশ্ন উঠছে। 

অন্যদিকে ঝলসে যাওয়া শ্রমিকদের শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ ছড়িয়েছে শ্রমিকদের মধ্যে। তাদের চিকিৎসার ব্য়াপারে খোঁজখবর নিচ্ছেন শ্রমিকরা। কিন্তু এরপরেও কি এই ধরনের ঘটনা এড়ানো যাবে?

এদিকে হলদিয়া শিল্পাঞ্চলে আরও শিল্প কারখানা রয়েছে। সেক্ষেত্রে সেখানকার শ্রমিকদের সুরক্ষা নিয়েও উঠছে নানা প্রশ্ন। পাশাপাশি ইতিমধ্য়েই কারখানার শ্রমিকদের সুরক্ষার দাবি উঠতে শুরু করেছে। এক্ষেত্রে সরকারের তরফে কতটা নজরদারি চলে তানিয়ে সংশয় থেকেই গিয়েছে। 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।