অজিভূমেও হবে ঘটি-বাঙালের লড়াই, মোহন-ইস্ট সমর্থকরা আয়োজন করছেন ডার্বির

Advertisement

কলকাতা ডার্বি নাকি এ বার অস্ট্রেলিয়ায় হতে চলেছে! শোনা যাচ্ছে আইএফএ শিল্ডও নাকি হবে অস্ট্রেলিয়ার ভূমিতে! ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ নাকি অনুষ্ঠিত হবে সিডনির মাঠে! শুধু তাই নয়, আইএফএ শিল্ডও হবে অস্ট্রেলিয়ায়! এর আগে সে দেশে এমনটা আগে কখনও আয়োজন করা হয়নি। কলকাতার দুই বড় ক্লাব একে অপরের বিরুদ্ধে আইএফএ শিল্ডে খেলবে অস্ট্রেলিয়ার মাঠে। তবে এই ম্যাচে দুই প্রধানের কোনও ফুটবলাররা অংশ নেবেন না, এই প্রতিযোগিতায় খেলবেন না কোনও ফুটবল তারকা। এই শিল্ডে খেলতে দেখা যাবে দুই প্রধানের সমর্থকদের। 

আরও পড়ুন… কীভাবে ভারতীয় দলে নিয়মিত হতে পারেন উমরান? পথ বাতলে দিলেন জাহির

এই প্রতিযোগিতার জন্য মোহনবাগান সচিব দেবাশিস দত্ত ৫০টি জার্সি অস্ট্রেলিয়াতে পাঠিয়েছেন। শোনা যাচ্ছে ইস্টবেঙ্গলও নাকি তাদের জার্সি পাঠাবে। ভারতীয় ফুটবল সংস্থা চাইছে সারা বিশ্বে ভারতের ফুটবলপ্রেম পৌঁছে দিতে। তারই অঙ্গ হয়ে উঠতে চলেছে এই প্রতিযোগিতা। শুধু অস্ট্রেলিয়া নয়, এই ধরনের খেলা অনুষ্ঠিত হবে ব্রিটেন এবং আমেরিকাতেও। সিডনির প্রতিযোগিতায় উপস্থিত থাকবেন প্যারামাটা শহরের মেয়র ডোনা ডেভিস, ক্রীড়ামন্ত্রী জুলিয়া ফিন।

আরও পড়ুন… ভিডিয়ো: ‘আমি কি তোমার শার্ট নিতে পারি?’ খুদে ভক্তের আবদারে ওয়ার্নারের মজার জবাব

অস্ট্রেলিয়ার মাটিতে এমনটা আয়োজন করতে চলেছে অস্ট্রেলিয়ায় থাকা বাঙালিদের ফুটবল ক্লাব ‘বঙ্গদূত’। সেই ক্লাবকে এই প্রতিযোগিতা আয়োজন করতে সাহায্য করছে মোহনবাগান এবং আইএফএ। বেশ কয়েকটি টিম নিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে। ছেলেদের মোট চারটি দল এই টুর্নামেন্টে অংশ নেবে। প্রতিটি দলে থাকবে ছ’জন করে ফুটবলার। শুধু ছেলে নয়, এই টুর্নামেন্টে মেয়েরাও অংশ নেবেন। অর্থাৎ মেয়েদের ফুটবলও দেখা যাবে। মেয়েদের খেলাটি হবে পেনাল্টি শ্যুটের মাধ্যমে। বাচ্চারাও এই টুর্নামেন্টে অংশ নেবে। খুদেদের নিয়ে দু’টি দল করা হবে। ২৬ নভেম্বর গ্র্যানভিলি সেন্টারে ম্যাচগুলি আয়োজন করা হবে। 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।