Nusrat Jahan : ‘আজ আকাশের সঙ্গে এক সন্ধি করেছি’, বসিরহাট কলেজে গাইলেন নুসরত…

Advertisement

Nusrat Jahan, বিমল বসু :  ‘আজ আকাশের সঙ্গে এক সন্ধি করেছি/ মেঘেরই জেলখানায় তোকে বন্দি করেছি/ মন বলেছে আমার আজ সঙ্গে যাবে তোর/ মরবে আরাম করে, আর বাঁচবে বড়জোর / সবকিছু পেরিয়ে হবে রাত ছাড়িয়ে ভোর।’ গানের কলিগুলো চিনতে পারছেন? হ্যাঁ, ঠিকই বুঝেছেন, সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় ‘লাভ এক্সপ্রেস’ ছবির গান এটি। যে ছবিতে দেবের বিপরীতে দেখা গিয়েছিল নুসরত জাহানকে। জিৎ গাঙ্গুলির এই গানই সম্প্রতি শোনা গেল নুসরতের গলায়। 

হ্যাঁ, ঠিকই শুনছেন, নুসরত গান গেয়েছেন। বৃহস্পতিবার বসিরহাট কলেজের ৭৫তম জন্ম জয়ন্তী উদযাপনে উপস্থিত হয়েছিলেন সাংসদ, অভিনেত্রী নুসরত জাহান। সেখানেই সকলের অনুরোধে গান গেয়ে শোনান অভিনেত্রী। প্রিয় অভিনেত্রীর গলায় গান শুনে আপ্লুত হয়ে যান কলেজের ছাত্রছাত্রীরাও। এবিষয়ে নুসরতকে প্রশ্ন করা হলে তিনি অবশ্য বলেন, ‘গান যে আমার খুব ভালো লাগে তা নয়, তবে মানুষজনের ভালো লাগে, বাচ্চাদের ভালো লাগে। আমরা তো নায়িকা, গায়িকা নই। বসিরহাট কলেজের ৭৫ বছর পূরণ হয়েছে। আমি এই কলেজের সভাপতি, তাই গর্বের জায়গা থেকেই বলছি, এখানে ৭ বছর আগেও অনুষ্ঠান করতে এসেছিলাম, এখানকার মানুষের কাছে অনেক ভালোবাসা পেয়েছি। সেই ঋণ আমার শোধ করার পালা। আমি চাই কলেজের আরও উন্নতি হোক। এই কলেজে আমরা প্রথমদিকে যেভাবে দেখেছিলাম, ঈশ্বরের কৃপায় এই কলেজকে উন্নত জায়গায় পৌঁছে দিতে পেরেছি। বসিরহাট কলেজেকে আমরা যেন আরও উন্নত জায়গায় পৌঁছে দিতে পারি, এখানকার কলেজে ছাত্রছাত্রীরাও যেন আরও উন্নতি করে। নিজের জীবনে অনুপ্রাণিত হয়, প্রতিষ্ঠিত হয়।’

আরও পড়ুন-অসমে একসঙ্গে শ্যুটিংয়ে কঙ্গনা-হৃত্বিক, তারপর?

Advertisement

আরও পড়ুন-সৃজিতের সঙ্গে বিয়ে ভাঙার গুঞ্জন, কী বললেন মিথিলা?

প্রসঙ্গত, সাংসদ হিসাবে প্রায়দিনই বসিরহাটে যেতে দেখা যায় নুসরতকে। এবার দুর্গাপুজোর সময়ও বসিরহাটের একাধিক পুজো মণ্ডপ পরিদর্শনে গিয়েছিলেন অভিনেত্রী। বসিরহাটের পুজো মণ্ডপের বাইরে তাঁকে ফুচকা খেতে দেখা যায়, আবার মণ্ডপের মধ্যে তাঁকে ঢাক বাজাতেও দেখা গিয়েছিল। এদিকে এবার বিগ বস ১৬-এর ঘরে উপস্থিত থাকার কথা ছিল নুসরতের। তবে শেষপর্যন্ত তিনি বিগ বসে যোগ দেননি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।