Kolkata Airport: যাত্রীর মোজা থেকে উদ্ধার ২১ লক্ষ টাকার সোনা, কলকাতা বিমানবন্দরে আলোড়ন

Advertisement

আবার কলকাতা বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার হয়েছে। এই বিপুল পরিমাণ সোনা পাচারের চেষ্টা করা হচ্ছিল। শুল্ক দফতরের অফিসাররা গোপন সূত্রে খবর পেয়ে সেখানে ওত পেতে বসেছিলেন। আর তাঁদের এই তৎপরতায় ভেস্তে গেল বিপুল পরিমাণ সোনা পাচারের ছক। এই ঘটনায় কাউকে গ্রেফতার করা না হলেও ২১ লক্ষ টাকার সোনা উদ্ধার করেছেন অফিসাররা। তবে এটা কাকে এবং কোথায় পাচার করার জন্য আনা হয়েছিল সেটা খতিয়ে দেখা হচ্ছে।

ঠিক কী ঘটেছে কলকাতা বিমানবন্দরে?‌ কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, বুধবার ভরদুপুরের বিমানে দোহা থেকে কলকাতায় আসেন একটি বিমান। সেই বিমানে শেখ কাউসার নামে এক ব্যক্তি ছিলেন। বিমানবন্দরে নেমে তিনি কাউকে খুঁজছিলেন। তাঁর হাবভাব, আচরণ দেখে সন্দেহ হয় শুল্ক দফতরের অফিসারদের। তাঁরা বুঝতে পারেন এই ব্যক্তির খবরই গোপনে পেয়েছিলেন। সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি করা হয়। তখনই দেখা যায় পায়ের মোজায় লুকিয়ে ৩৯৯.৪৬ গ্রামের সোনার পেস্ট। ভারতীয় টাকায় যার বাজার মূল্য ২১ লক্ষ ৩৯ হাজার টাকা।

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনা দুপুরে ঘটলেও সেটা প্রকাশ্যে আনা হয়নি। আজ, বৃহস্পতিবার এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেয় শুল্ক দফতর। তখনই গোটা ঘটনা জানাজানি হয়। এই সন্দেহভাজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা। তবে এই জিজ্ঞাসাবাদের পর ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়েছে। যা নিয়ে উঠছে প্রশ্ন।

কী জিজ্ঞাসা করা হয়েছিল?‌ শুল্ক দফতরের অফিসাররা শেখ কাউসারকে জিজ্ঞাসা করেন, কোথা থেকে কী উদ্দেশে সোনা নিয়ে আসা হয়েছিল? কোথায় নিয়ে যাওয়ার ছক ছিল? এই চক্রের সঙ্গে কারা যুক্ত? তবে এই সমস্ত প্রশ্নেরই উত্তর এড়িয়ে যান কাউসার। সোনা উদ্ধারের পর রাত ন’টা নাগাদ তাঁকে ছেড়ে দেওয়া হয় বলে সূত্রের খবর। একাধিকবার এই একইভাবে সোনা পাচার করতে গিয়ে নানা ব্যক্তি থেকে মহিলা ধরা পড়েছিল।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।