Chemical leak: মুম্বইয়ের রিসার্চ ইনস্টিউটে রাসায়নিক লিক, পুড়ে গেলেন ৪জন

Advertisement

বুধবার সন্ধ্যায় সেন্ট্রাল মুম্বইতে ভয়াবহ ঘটনা। একটি গবেষণাগার থেকে কেমিক্য়াল লিকের জেরে দুজন মহিলা সহ চারজনের শরীর পুড়ে গিয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে গ্লিসারিন লিক করেছিল ওই রিসার্চ ইনস্টিটিউট থেকে। এই ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে যায়। ওই ইনস্টিটিউটটি ওরলি এলাকায় অবস্থিত।

সূত্রের খবর, ওই ইনস্টিটিউটে একটি টেস্টিং ডিপার্টমেন্ট রয়েছে। সেখানকার মেশিন থেকেই কেমিক্যাল লিক করে। আর তার জেরেই এই ভয়াবহ ঘটনা। সূত্রের খবর, চারজনের শরীর পুড়ে গিয়েছে। তাদেরকে প্রথমে নিকটবর্তী যশলোক হাসপাতালে পাঠানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা করা হয়। পরে তাদের নবি মুম্বইয়ের অপর হাসাপাতালে পাঠানো হয়। গোটা পরিস্থিতির মোকাবিলার জন্য সবরকম চেষ্টা করা হচ্ছে। দুজন পুরুষ ও দুজন মহিলা এই ঘটনায় জখম হয়েছেন। তবে কীভাবে এই গ্লিসারিন জাতীয় লিক হল তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্রের খবর, এই প্রতিষ্ঠানটি কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রকের সঙ্গে যোগ রয়েছে। এটি বস্ত্র শিল্পেরও একটি অংশ বলে গণ্য করা হয়। ১৯৫০ সালে এটি তৈরি হয়েছিল। পরে ধাপে ধাপে এটি সম্প্রসারিত হয়। তবে সামগ্রিক পরিস্থিতিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।