মেট্রো স্টেশনে গুলি তেহরানে, বিক্ষোভকারীদের উপর আক্রমণ নিরাপত্তা বাহিনীর । police of iran has opened fire on protestors at a metro station in tehran

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইরানে ফের উত্তেজনা বেড়েছে এবং বিক্ষোভকারীরা ক্রমাগত বিক্ষোভ প্রদর্শন করছে। অন্যদিকে, নিরাপত্তা বাহিনী তেহরানের একটি মেট্রো স্টেশনে বিক্ষোভকারীদের উপর গুলি চালায়। পাশাপাশি তাদের উপর লাঠিচার্জ করা হয়েছে বলেও জানা গিয়েছে। গুলিবর্ষণের পর সেই অঞ্চলে বিশৃঙ্খলা সৃষ্টি হয় এবং এলাকায় দৌড়াদৌড়ি শুরু হওয়ায় অনেকেই পদপিষ্ট হয়েছেন। বলা হচ্ছে, ২২ বছর বয়সী মাহসা আমিনির মৃত্যুর প্রতিবাদে মেট্রো স্টেশনে ভিড় করেন বহু মানুষ।

হিজাব না পড়ায় ইরানে শুরু হয় সমস্যা

হিজাব বিতর্ককে কেন্দ্র করে ইরানের বিভিন্ন শহরে গত কয়েকদিন ধরে বিক্ষোভ চলছে। গত ১৩ সেপ্টেম্বর, হিজাব না পরার অপরাধে মেহসা আমিনী নামে একটি মেয়েকে গ্রেফতার করে পুলিস। এর তিন দিন পরে তাঁর মৃত্যু হয়। এর পরে দেশজুড়ে ব্যাপক প্রতিবাদ শুরু হয় এবং মহিলারা নিজেদের হিজাব পোড়ানোর পাশাপাশি প্রকাশ্যে রাস্তায় নেমে এসে নিজেদের চুল কেটে ফেলে।

আরও পড়ুন: Watch: ‘একি মায়া, লুকাও কায়া’! শিকাগোর রাস্তায় শাড়ি পরে হাঁটছেন মার্কিন পুরুষ…

এর পর ইরানে বেশ কয়েকবার পুলিস এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সাম্প্রতিক সময়ে ইরানে দেশব্যাপী বিক্ষোভ শুরু হয়েছে। নিরাপত্তা বাহিনী বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। এই বিক্ষোভ চলাকালীন দেশের বিভিন্ন স্থানে সহিংস সংঘর্ষও হয়েছে।

বাজারে গুলিবর্ষণ, মৃত পাঁচ

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ইজেহ শহরের একটি বাজারে বুধবার অজ্ঞাত পরিচয় বন্দুকধারীরা বিক্ষোভকারী এবং নিরাপত্তা বাহিনীর উপর নির্বিচারে গুলি চালিয়ে অন্তত পাঁচজনকে করেছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

এই তথ্য জানিয়ে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন বলেছে, কিছু অজ্ঞাত পরিচয় বন্দুকধারী বাইকে করে এসে নিরাপত্তা বাহিনী এবং বিক্ষোভকারীদের উপর গুলি চালাতে শুরু করে। যদিও এই হামলার কারণ এই মুহূর্তে পরিষ্কার নয় এবং কোনও গোষ্ঠী এখনও এই হামলার দায় স্বীকার করেনি।.

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।