মহঃ সেলিম সিপিআইএম রাজ্য সম্পাদক অভিযোগ করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসীদের ভালোবাসার ভান করেন, CPIM State secretary MD Salim says Mamata Banerjee pretense of love for tribals

Advertisement

ইডি-সিবিআই-তে কুলোবে না, মানুষকে নামতে হবে
Advertisement

ইডি-সিবিআই-তে কুলোবে না, মানুষকে নামতে হবে

তৃণমূলের চুরি যে পরিস্থিতি তৈরি করেছে, তাতে ইডি-সিবিআইতে কুলোবে না বলেই মনে করেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহঃ সেলিম। এদিন তিনি রানিগঞ্জের পার্টি অফিসে বসে বলেন, মানুষকে এব্যাপারে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, ইডি তো শুধু অনুব্রত মণ্ডলকে নিয়ে ব্যস্ত নেই, আদালতে গিয়ে যুবরাজের শ্যালিকা কয়েক দিনের জন্য স্বস্তি পেয়েছেন। অন্যদিকে আরএসএসকে ধরে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের ভাইপোকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, তৃণমূল যুবক কংগ্রেসের নেতা বিদেশে পালিয়ে গিয়েছেন। আর প্রতিদিন অনুব্রত মণ্ডলের নতুন সম্পত্তির হদিশ পাওয়া যাচ্ছে। আবার দিদি আরএসএসকে ধরলেই রিমোর্ট কন্ট্রোল দিয়ে তদন্তকারী সংস্থার কাজ বাড়াচ্ছে-কমাচ্ছে।

অনুব্রত দুর্নীতির সাম্রাজ্য

অনুব্রত দুর্নীতির সাম্রাজ্য

সেলিম বলেন, অনুব্রত মণ্ডলকে ঘিরে লটারি কেলেঙ্কারি সামনে এসেছে। তাঁর প্রশ্ন এই লটারি কারা চালায়। তিনি আরও বলেন, শুধু চালকল, ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে, তা তো নয়, একেবারে দুর্নীতির সাম্রাজ্য। রাজ্যের সিআইডি, অর্থনৈতিক অপরাধন দমন শাখা এব্যাপারে কিছুই করেনি বলে অভিযোগ করেন তিনি। দুর্নীতির সঙ্গে এরা দুর্বৃত্তের কাজও করেছে বলেও অভিযোগ করেছেন সেলিম।

প্রতিবাদকারীদের মিথ্যা মামলা

প্রতিবাদকারীদের মিথ্যা মামলা

সিপিআইএম রাজ্য সম্পাদক আরও অভিযোগ করেছেন, প্রতিবাদকারীদের মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। সাংবাদিক, সমাজকর্মীই শুধু নন, নিজের দলের মধ্যের প্রতিবাদকারীদেরও শায়েস্তা করা হয়েছে পুলিশকে দিয়ে। তারপরেও বামপন্থীরা জায়গায় জায়গায় মানুষকে সচেতন করে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আন্দোলন করছে।

 মমতাকে কটাক্ষ

মমতাকে কটাক্ষ

মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেছেন, বিরশা মুণ্ডার বিকৃত চেহারার মূর্তি উন্মোচন করেছে। আবার যখন উত্তরবঙ্গে গিয়েছেন, আদিবাসী রমনীদের সঙ্গে নাচার সময় গ্লাভস পরেছেন। এঁদেরকে মানুষ মনে করে না তৃণমূল কংগ্রেস। যেকারণে অখিল গিরি তাঁর কথার মাধ্যমে শুধু রাষ্ট্রপতিকে নয়, সবার বিরুদ্ধে মন্তব্য করেছেন। কেননা কারও চেহারা নিয়ে, জাতিসত্তা নিয়ে, ভাষা নিয়ে, কারও পোশাক নিয়ে মন্তব্য করা যায় না। সেলিম স্মরণ করিয়ে দিয়ে বলেছেন, মুখ্যমন্ত্রী হওয়ার পরে জঙ্গলমহলে সারের দাম নিয়ে প্রশ্ন করায় মাওবাদী বলে চিহ্নিত পুলিশের কাছে দিয়েছিলেন। তিনি বলেন, আদিবাসী এলাকার এক বড় অংশের মানুষকে যেতে হচ্ছে বাইরে কাজের জন্য। আদিবাসীরা মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা মোদী, দুজনের বিরুদ্ধেই লড়াই করবে বলেও মন্তব্য করেছেন তিনি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।