পুনম যাদবের নেতৃত্বে সিনিয়র মহিলা আন্ত: জোনাল টি ২০তে চ্যাম্পিয়ন হল মধ্যাঞ্চল

Advertisement

শুভব্রত মুখার্জি: লখনউয়ের একানা স্টেডিয়ামে আন্ত: জোনাল টি-২০’র ফাইনালে মুখোমুখি হয়েছিল পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চল। ফাইনালে পুনম যাদবের নেতৃত্বাধীন মধ্যাঞ্চল জিতল বড় ব্যবধানে। পুনম যাদব নিজে নিলেন তিনটি উইকেট। পেসার অঞ্জলি সর্বানীও ভালো বল করেন। ১৭ রান দিয়ে নেন দুটি উইকেট। পুনম যাদবদের অনবদ্য বোলিং পারফরম্যান্সে ভর করে ম্যাচে ৯ উইকেটে বড় ব্যবধানে জয় পেল মধ্যাঞ্চল।

আরও পড়ুন… ICC T20 WC 2022-এ ওয়েস্ট ইন্ডিজের লজ্জার হারের পর্যালোচনা করবেন লারা-আর্থার

এদিন টসে জেতে পশ্চিমাঞ্চল। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় তাঁরা। নৈশালোকে শিশির পড়তে পারে একথা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নেয় পশ্চিমাঞ্চল। তবে তাঁরা সুবিধা করতে পারেনি একদম। উত্তর ভারতের শীতের কথা মাথাতে রেখে এই সিদ্ধান্ত নেওয়া হলেও তাতে সমস্যায় পড়ে যায় যশতিকা ভাটিয়ার নেতৃত্বাধীন পশ্চিমাঞ্চল। মধ্যাঞ্চলের পেসার অঞ্জলি সর্বানী দুটি গুরুত্বপূর্ণ উইকেট নেন। প্যাভিলিয়নে ফেরত পাঠান যশতিকা ভাটিয়া (১০) এবং সিমরান শেখকে (২)। পাশাপাশি সুমন মিনা পাওয়ার প্লে চলাকালীন তুলে নেন হুমেইরা কাজির উইকেট। ফলে ৫ ওভার শেষে পশ্চিমাঞ্চলের স্কোর দাঁড়ায় ২৪/৩।

আরও পড়ুন… বল সাফ করতে গিয়ে লালার ব্যবহার, পেনাল্টি ৫ রান দিয়ে ইতিহাস UAE-র শরাফু

শিবালি শিন্ডে ২০ বলে ১৭ রান করে লড়াই করার চেষ্টা করলে ও আউট হয়ে যান পুনম যাদবের বলে। ভালো বল করেন রাশি কানোজিয়া ও। তিনি ৩ রান দিয়ে নেন দুটি উইকেট। তারান্নুম পাঠানের গুরুত্বপূর্ণ উইকেটটি নেন তিনি। এছাড়া শ্রদ্ধা পোখারখারের উইকেট ও নেন তিনি। ফলে মাত্র ১৮ ওভার খেলে ৬৭ রানেই অলআউট হয়ে যায় পশ্চিমাঞ্চল।

জবাবে মধ্যাঞ্চলের হয়ে নুজাত পারভিন ২৮ রান করে অপরাজিত থাকেন। টুর্নামেন্টে ছয় ম্যাচে তাঁর সংগ্রহ দাঁড়ায় ২৬৭ রান। জসিয়া আখতার ২৫ রান করে তাঁকে যোগ্য সঙ্গত দেন। এরপর দয়ালান হেমলতা এবং পারভিন জুটি বেঁধে ১৩.৪ ওভারেই মধ্যাঞ্চলকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেন। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে শেষ করেন নুজাত পারভিন। ১০ টি করে উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবে শেষ করেন সর্বানী এবং কানোজিয়া।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।