পরিবারের পাশে শিবপাল যাদব, ডিম্পলকে সমর্থনের আহ্বান সমর্থকদের । shivpal yadav has asked his supporters and workers to work for the victory of sp candidate in mainpuri bypoll

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে সব জল্পনার অবসান। প্রগতিশীল সমাজবাদী পার্টি (লোহিয়া)-র সভাপতি শিবপাল সিং যাদব তার দলের কর্মীদের মৈনপুরী লোকসভা আসনের উপনির্বাচনের জন্য নতুন নির্দেশ দিয়েছেন। সমাজবাদী পার্টির প্রার্থী ডিম্পল যাদবের জয় নিশ্চিত করতে বলেছেন তিনি। বিজেপি রঘুরাজ সিং শাক্যকে মৈনপুরী উপনির্বাচনের প্রার্থী হিসাবে ঘোষণা করার একদিন পরেই শিবপাল এই আবেদন করেন তাঁর কর্মীদের কাছে। মজার বিষয় হল, শাক্য বলেন যে তিনি পাঁচ ডিসেম্বরের উপনির্বাচনের জন্য তার ‘রাজনৈতিক গুরু’ শিবপাল সিং যাদবের আশীর্বাদ চাইবেন।

সমাজবাদী পার্টির (এসপি) নেতা মুলায়ম সিং যাদবের মৃত্যুর কারণে মৈনপুরী আসনে উপনির্বাচনের প্রয়োজন হয়। শিবপাল সিং যাদবকে তাদের অন্যতম প্রচারক হিসাবে ঘোষণা করেছে সপা।

পিএসপিএল প্রধান বুধবার সাইফাইয়ে তার দলের বরিষ্ঠ নেতা, কর্মকর্তা, কর্মচারী, ব্লক সভাপতি এবং বুথ সভাপতিদের দুই ঘণ্টারও বেশি সময়ব্যাপী বৈঠক করেন।

তিনি তার দলীয় কর্মীদের বলেন যে মুলায়ম সিং যাদবের নির্বাচনী এলাকার সঙ্গে একটি আবেগপূর্ণ বন্ধন রয়েছে এবং যদি সপা এই আসনটিতে জয়ী হয় তবে এটি ‘নেতাজি’র প্রতি আসল শ্রদ্ধা হবে। বৈঠকে অংশ নেওয়া এক নেতা এই কথা জানিয়েছেন।

শিবপালের দলের এক কর্মী জানিয়েছেন, ‘নেতাজির পুত্রবধূ ডিম্পল যাদবকে মৈনপুরী লোকসভা আসন থেকে প্রার্থী করেছে সপা। ডিম্পল আমাদের পরিবারেরও বড় পুত্রবধূ। তার জন্য প্রচার করুন এবং বিশাল ব্যবধানে তার জয় নিশ্চিত করতে কাজ করুন’।

আরও পড়ুন: স্বাধীনতা সংগ্রামীকে অপমান! রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা বীর সাভারকরের নাতির

বৈঠকে উপস্থিত ব্যক্তিরা তার সিদ্ধান্ত মেনে চলার আশ্বাস দিয়েছেন বলে দলীয় কর্মীরা জানিয়েছেন। সমাজবাদী পার্টি এই উপনির্বাচনে শিবপাল সিং যাদবের ভূমিকাকে গুরুত্বপূর্ণ বলে মনে করে কারণ তার যশবন্তনগর বিধানসভা কেন্দ্রটি মইনপুরী লোকসভা কেন্দ্রের অংশ। মইনপুরীর মানুষের সঙ্গেও তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

এর আগে বিভিন্ন সময়ে মুলায়ম সিং যাদবের অনুপস্থিতিতে এই অঞ্চলের অনুষ্ঠানগুলিতে যোগ দিতেন শিবপাল যাদব। মৈনপুরীকে দীর্ঘদিন ধরে যাদব পরিবারের গড় বলে মনে করা হয়।

সপা প্রার্থীর পক্ষে প্রচারের জন্য শিবপাল যাদবের আবেদন তাৎপর্যপূর্ণ কারণ এই আসনের জন্য বিজেপি মনোনীত প্রার্থীকে একসময় তাঁর ঘনিষ্ঠ বলে মনে করা হত।

শাক্য একসময় শিবপাল যাদবের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন কিন্তু এই বছরের শুরুতে বিজেপিতে যোগ দেওয়ার জন্য পিএসপিএল ছেড়েছিলেন তিনি। তিনি আগে সমাজবাদী পার্টিতে (এসপি) ছিলেন এবং নিজের দল গঠন করার পরে শিবপাল যাদবের পক্ষে ছিলেন। উপনির্বাচনের পর ভোট গণনা হবে আট ডিসেম্বর।

যদিও সোমবার ডিম্পল যাদব মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শিবপাল সিং যাদব এবং তাঁর ছেলে আদিত্য যাদব কেউই সেখানে উপস্থিত ছিলেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।