ঘোর সংকটে কাতার বিশ্বকাপ! সন্ত্রাসের হুমকি ইসলামিক স্টেটের…।World Cup faces terrorist threat as Islamic State call for cleansing campaign attacks in Qatar

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংকটের মুখে কাতার বিশ্বকাপ? আতঙ্কের মুখে বিশ্বসেরা ফুটবল দল? সন্ত্রাসের সামনে মেসি-রোনাল্ডো? কেন উঠছে এই কথা? কারণ, একটা হুমকি। হুমকিটি দিয়েছে ইসলামিক স্টেট। তারা বলেছে, কাতার বিশ্বকাপে তারা সন্ত্রাসের ছক কষেছে। ফলত, ফুটবলার ও ফুটবলভক্তদের নিরাপত্তা নিয়ে একটু বেশি মাথা ঘামাতে হচ্ছে আয়োজক দেশকে।

আরও পড়ুন: Diego Maradona, FIFA Qatar World Cup 2022: কাতারে মারাদোনা নেই! বড় বেদনার মতো তবু রূপকথারা বাঁচে…

ইসলামিক স্টেট জানিয়েছে, তারা তাদের সমর্থকদের কাতারে সন্ত্রাস করার আহ্বান জানিয়েছে। একটি স্প্যানিশ সূত্র থেকে জানা গিয়েছে, তারা ক্রিপটিক মেসেজ চালাচালি করে নিজেদের মধ্যে গোপন সংকেত চালাচালি করবে। একটা সূত্রও মিলেছে। ইসনামিক স্টেট তাদেরই আক্রমণ করবে যেসব দেশ তাদের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে। ফলে মূলত পশ্চিমি বিশ্বের দলগুলিই ইসলামিক স্টেটের সন্ত্রাসের মুখে।

আরও পড়ুন: FIFA World Cup 2022: কাতারে মাঠে নামার আগেই দুর্গত অভিবাসী শ্রমিকদের সঙ্গে দেখা করবে ডাচ ফুটবল টিম…

সম্ভাব্য এই আক্রমণকে ইসলামিক স্টেট ‘ক্লিনজিং ক্যাম্পেইন’ আখ্যা দিয়েছে। এমন একটি হাড় কাঁপানো ঠান্ডা হুমকি প্রকাশ্যে এসেছে– ‘বি পার্ট অফ দ্য ওয়ার্ল্ড কাপ ইন কাতার অ্যান্ড স্কোর ইয়োর গোলস। দ্য গোল ইজ ওপেন’! অনেকেই এই ধরনের সাংকেতিক বাক্যকে ‘ভায়োলেন্ট ও বায়োলজিক্যাল’ বলছেন।  

আয়োজক দেশ এবং ফিফা কর্তৃপক্ষ পুরো বিষয়টি নিয়ে ওয়াকিবহাল এবং তারা উপযুক্ত নিরাপত্তা বলয় তৈরি রাখতে চলেছে বলেই খবর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।