Amitabh-Jaya: একটা বিশেষ কারণে জয়াকে বিয়ে করেছিলেন অমিতাভ, সত্যিটা বলেই ফেললেন কেবিসির সেটে!

Advertisement

অমিতাভ বচ্চন আর জয়া বচ্চনের প্রেম-বিয়ে নিয়ে অনেক কথাই হয়। দীর্ঘদিন ধরে একসঙ্গে আছেন এই তারকা দম্পতি। মাঝে অমিতাভের সঙ্গে রেখার নাম জড়িয়েছিল, খবর রটেছিল ভাঙতে বসেছে বিয়ে। তবে এখনও দুজন দুজনকে চোখে হারান। বারবার বিগ বি-র মুখে আসে বউয়ের প্রসঙ্গ। দিনকয়েক আগে কেবিসির সেটে যখন অমিতাভের ৮০ বছরের জন্মদিন পালন করা হল, তখন কত আদর করেই না তাঁকে পায়েস খাইয়েছিলেন জয়া।

এবার কৌন বনেগা ক্রড়োরপতি-র আসন্ন এপিসোডে দেখা যাবে, অমিতাভ ফাঁস করবেন প্রথ দেখায় জয়ার কোন জিনিসটা তাঁর সবচেয়ে ভালো লেগেছিল। ইতিমধ্যেই চ্যানেলের তরফ থেকে সেই প্রোমো শেয়ার করা হয়েছে অনলাইনে। প্রতিযোগী প্রিয়াঙ্কা মহর্ষির সঙ্গে কথাপ্রসঙ্গে অমিতাভ তাঁর লম্বা চুলের প্রশংসা করেন। আর তারপরই বলেন জয়াকেও এই কারণেই তাঁর মনে ধরেছিল।

অমিতাভের কথায়, ‘আমি আমার বউকে বিয়ে করেছিলাম এই একটাই কারণে। কেন কি ওর চুল খুব লম্বা ছিল।’ যা শুনে সেটে উপস্থিত সকলেই হাততালি দিয়ে ওঠে। দেখুন সেই ক্লিপিংস–

১৯৭১ সালে হৃষিকেশ মুখোপাধ্যায়ের সিনেমা ‘গুড্ডি’র সেটে প্রথম আলাপ হয় অমিতাভ আর জয়ার। এরপর তাঁরা একাধিক সিনেমায় কাজ করেছেন একসঙ্গে। যার মধ্যে রয়েছে জঞ্জির, অভিমান, চুপকে চুপকে, শোলে আর কাভি খুশি কাভি গম। ১৯৭৩ সালে তাঁরা বাধেন গাঁটছড়া। 

জয়া আর অমিতাভের দুই সন্তান, অভিনেতা অভিষেক বচ্চন ও উদ্যোগপতি-লেখক কন্যা শ্বেতা বচ্চন নন্দা। মেয়ের ঘরের দুই নাতি-নাতনি রয়েছে– নভ্যা নভেলি নন্দা আর অগস্ত্য নন্দা। আর অভিষেক আর ঐশ্বর্যর মেয়ের নাম আরাধ্যা। 

কাজের সূত্রে অমিতাভকে শেষ দেখা গিয়েছে ‘উঁচাই’-তে। ছবির বিষয়বস্তু একটু হটকে হওয়ায় অনেকেরই তা মনে ধরেছে। মৃত বন্ধুর ইচ্ছেপূরণ করতে বয়সের বাধা অতিক্রম করে ট্রেকে যাবে বন্ধুরা দল বেঁধে। প্রেম রতন ধন পায়ো-র পর এই ছবি দিয়ে পরিচালক হিসেবে কামব্যাক করলেন সুরজ বরজাতিয়া। 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।