IND vs NZ: কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ানোয় বাদ বোল্ট, ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে নেই গাপ্তিলও

Advertisement

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টি-২০ ও ওয়ান ডে সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড। টি-২০ বিশ্বকাপের পরে ভারত প্রথম সারির তারকাদের ২টি সিরিজ থেকে বিশ্রাম দিলেও নিউজিল্যান্ড কার্যত পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে চলেছে। ট্রেন্ট বোল্ট ও মার্টিন গাপ্তিল ছাড়া নিউজিল্যান্ডের স্কোয়াডে উল্লেখযোগ্য অনুপস্থিতি নেই।

বোল্ট ও গাপ্তিল নিউজিল্যান্ডের টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন। গাপ্তিল যদিও কোনও ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি। তাঁর বাদ পড়া কিছুটা প্রত্যাশিত ছিল।

বোল্ট কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ানোয় বাদ পড়েন জাতীয় দল থেকে। কেননা কেন্দ্রীয় ও ঘরোয়া চুক্তিবদ্ধ ক্রিকেটারদের জাতীয় দলে অগ্রাধিকার দেওয়া হবে বলেই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে আগেই।

আরও পড়ুন:- IPL 2023: শার্দুলকে দলে নিতে তরুণ ক্রিকেটারকে দিল্লির হাতে তুলে দিল KKR

আগামী ১৮ নভেম্বর ওয়েলিংটনে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামবে নিউজিল্যান্ড। পরের ২টি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০ ও ২২ নভেম্বর। ম্যাচ দু’টি ম্যাচ খেলা হবে যথাক্রমে বে ওভাল ও ম্যাকলিন পার্কে। পরে ৩টি ওয়ান ডে ম্যাচ খেলা হবে ২৫, ২৭ ও ৩০ নভেম্বরে। ম্যাচগুলি অনুষ্ঠিত হবে যথাক্রমে অকল্যান্ড, হ্যামিল্টন ও ক্রাইস্টচার্চে।

আইপিএল ২০২৩ প্লেয়ার রিটেনশনের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

নিউজিল্যান্ডের টি-২০ স্কোয়াড: কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে (উইকেটকিপার), লকি ফার্গুসন, ডারিল মিচেল, অ্যাডাম মিলিন, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও ব্লেয়ার টিকনার।

নিউজিল্যান্ডের ওয়ান ডে স্কোয়াড: কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম লাথাম (উইকেটকিপার), ডারিল মিচেল, অ্যাডাম মিলিন, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার ও টিম সাউদি। (সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে নিশামের বদলে নিউজিল্যান্ডের স্কোয়াডে ঢুকবেন হেনরি নিকোলস)।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।