Mizoram quarry disaster: মিজোরামের পাথর খাদানে ধস, আটকে কমপক্ষে ১২ শ্রমিক, পালিয়ে রক্ষা ১ জনের

Advertisement

ধস নামল মিজোরামের পাথর খাদানে। তার জেরে কমপক্ষে ১২ জন আটকে পড়েছেন। এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিক জানিয়েছেন, উদ্ধারকাজ চলছে। সন্ধ্যা সাতটা ৩০ মিনিট পর্যন্ত কোনও মৃতদেহ উদ্ধার করা হয়নি বলে জানিয়েছেন ওই উচ্চপদস্থ পুলিশ আধিকারিক।

দক্ষিণ মিজোরামের নাথিয়ালের যে এলাকায় দুর্ঘটনা ঘটেছে, তা রাজধানী আইজল থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে অবস্থিত। নাথিয়ালের পুলিশ সুপার বিনীত কুমার জানিয়েছেন, নাথিয়াল টাউন থেকে প্রায় ৪৩ মিনিট দূরে মাউদারা গ্রামের একটি পাথর খাদানে কাজ করছিলেন একটি নির্মাণকারী সংস্থার শ্রমিকরা। দুপুর তিনটে নাগাদ দুর্ঘটনা ঘটে। পাথর খাদানের যেখানে শ্রমিকরা কাজ করছিলেন, সেখানে ধস নামে। এক বরাতজোরে রক্ষা পেলেও বাকি ১২ জন ধ্বংসস্তূপের তলায় চাপা পড়ে যান।

সোশ্যাল মিডিয়ায় যে ছবি ছড়িয়ে পড়েছে, তাতে দুর্ঘটনাস্থলের আশপাশে একাধিক মাটি খোঁড়ার মেশিন দেখা গিয়েছে। নাথিয়ালের পুলিশ সুপার জানিয়েছেন, উদ্ধারকাজ চলছে। আপাতত কারও হদিশ মেলেনি। সূত্রের খবর, ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। জেলা প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা। ঘটনাস্থলে আছে মেডিক্যাল দলও, যাতে দ্রুত চিকিৎসা করা যেতে পারে। 

আরও পড়ুন: Kolaghat road accident: ট্রাকের ধাক্কায় নয়নজুলিতে উলটে গেল রাস্তায় দাঁড়িয়ে থাকা ৩ টি গাড়ি, মৃত ১

বিষয়টির সঙ্গে অবহিত কয়েকজন জানিয়েছেন, খাদানে পাথর জোগাড় করা হচ্ছিল। সেইসঙ্গে পাথর ভাঙছিলেন শ্রমিকরা। সেইসময় ধস নামে। আশপাশের গ্রাম থেকে দ্রুত উদ্ধারকাজ শুরু করেন ইয়ং মিজো অ্যাসোসিয়েশনের স্বেচ্ছাসেবকরা। জেলা প্রশাসনের সঙ্গে তাঁরাও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন বলে ওই মহলের তরফে দাবি করা হয়েছে।

আরও পড়ুন: Delhi road accident: বাস চালানোর সময় হঠাৎই খিঁচুনি চালকের! নিয়ন্ত্রণ হারিয়ে অটোকে ধাক্কা, মৃত ১

উল্লেখ্য, নাথিয়াল এবং ডন গ্রামের মধ্যে আপাতত হাইওয়ে নির্মাণের কাজ এবিসিআই ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড। সেজন্য মাউদারার পাথর খাদান থেকে পাথর এবং বোল্ডার সংগ্রহের কাজ চলছিল। দুর্ঘটনা নিয়ে আপাতত ওই নির্মাণকারীর সংস্থার তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।