‘জ্ঞানবাপী আমাদের জীবনের থেকেও প্রিয়’, বিজেপিকে হুঁশিয়ারি সপা নেতা শফিকুর রহমান বারকের

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৯২ বছর বয়সী লোকসভা সদস্য এবং সমাজবাদী পার্টির নেতা শফিকুর রহমান বারক ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লাভবান হওয়ার জন্য ইউনিফর্ম সিভিল কোডের মতো বিভাজনমূলক বিষয় উত্থাপনের জন্য আবারও কেন্দ্রের ক্ষমতাসীন বিজেপিকে আক্রমণ করেছেন। সম্বলের এসপি সাংসদ, বিজেপির নাম না নিয়ে আবারও বলেছেন, বিরোধীরা ঐক্যবদ্ধভাবে লড়বে এবং সেই কারণে তারা ৫০টির বেশি আসন জিতবেনা। বারক বলেন, ‘তারা (বিজেপি) একটি মসজিদকে মন্দির বলে অভিহিত করে এবং অভিন্ন সিভিল কোডের মতো বিষয়গুলি উত্থাপন করে যা ঘৃণার এবং হৃদয়কে একত্রিত করে না… যেহেতু ২০২৪ সালের নির্বাচন রয়েছে, তাই তারা এটি করছে যাতে সমস্ত হিন্দুরা নিজেদেরকে হিন্দু-মুসলিম বিদ্বেষের নামে এর সঙ্গে যুক্ত করে’।

মন্দির-মসজিদ বিরোধের মামলার বিষয়ে প্রশ্ন করা হলে সমাজবাদী পার্টির সাংসদ বলেন, ‘তারা প্রত্যেক মসজিদে মন্দির দেখেন। মুসলিমরা এত দুর্বল নয় যে তারা তাদের মসজিদকে মন্দির বানাতে দেবে’।

বারক স্পষ্টতই বারাণসীর জ্ঞানভাপি মসজিদ-শ্রীঙ্গার গৌরী মামলা এবং মথুরার শ্রী কৃষ্ণ জন্মভূমি-শাহী মসজিদ মামলার কথা উল্লেখ করছিল। তিনি বলেন, ‘এটি আমাদের মসজিদ এবং (এটি) রক্ষা করার দায়িত্ব আমাদের সম্প্রদায়ের। এটিকে রক্ষা করতে হবে কারণ এটি আমাদের কাছে আমাদের জীবনের চেয়েও প্রিয়। আমাদের মৃত্যুর পরে আমাদের আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে, যদি এর (মসজিদ) প্রতি কোনও অন্যায় হয়’।

আরও পড়ুন: Watch: সংস্কৃতে টানা কথা বলে চলেছেন ক্যাব চালক! কী ভাবে সম্ভব হল এমন আশ্চর্য ঘটনা?

সমাজবাদী পার্টির সাংসদ অবশ্য বলেছেন, সব হিন্দু খারাপ নয়। তিনি বলেন, ‘কংগ্রেসের একজন ভারত জোড়ো যাত্রা শুরু করেছে (তিনি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর কথা উল্লেখ করছে)। শরদ পাওয়ার কি হিন্দু নন? অখিলেশ যাদব কি হিন্দু নন?’

বারাণসীর একটি আদালত সোমবার জ্ঞানভাপি মসজিদের ওয়াজুখানার ভিতরে পাওয়া ‘শিবলিঙ্গ’ পূজার অনুমতি চেয়ে হিন্দু পক্ষের দায়ের করা আবেদনের উপর রায় দেবে। সুপ্রিম কোর্টের নির্দেশের মাত্র কয়েকদিন পরেই এই রায় আসতে চলেছে। সুপ্রিম অর্ডারে বলা হয়েছ ‘শিবলিঙ্গ’ মসজিদের অভ্যন্তরে পাওয়া গিয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে সুরক্ষিত রাখতে হবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।