আকাশ থেকে ঝরে পড়ছে কোটি কোটি পিঁপড়ে! কোন মেঘে এই পিঁপড়ে-বৃষ্টি?।Officials Warn Of Fire Ants Raining Down On Hawaii Residents

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লক্ষ লক্ষ পিঁপড়ে ঝরে পড়ছে আকাশ থেকে। আকাশে কি পিঁপড়ের মেঘ? হ্যাঁ, প্রায় তাই। পিঁপড়ে নিয়ে সতর্কতা জারি হয়েছে হাওয়াই দ্বীপে। কাউয়াই হাওয়াইয়ে কোথা থেকে এল এত পিঁপড়ে? বলা হচ্ছে, ওয়াইলুয়া রিভার স্টেট পার্কে এই পিঁপড়ে সাম্রাজ্য দেখা গিয়েছে। এই পিঁপড়ে-সাম্রাজ্য রীতিমতো ভীতিপ্রদ হয়ে উঠেছে হাওয়াই দ্বীপের পশুপাখি, পোষ্য, সাধারণ মানুষ ও পর্যটকদের কাছে, বিপদের মুখে কৃষিব্যবস্থাও। হাওয়াই সরকার এ বিষয়ে একটি সতর্কতাও জারি করেছে। সেখানে বলা হয়েছে, আকাশ থেকে ঝরে পড়ছে পিঁপড়ে। তারা আপনাদের গায়ে ঝরে পড়বে এবং আপনাদের কামড়াবে!

আরও পড়ুন: World Population: আর কয়েকঘণ্টার অপেক্ষা! ১৫ নভেম্বরে এক বিরল ঘটনার মুখোমুখি হতে চলেছে গোটা বিশ্ব…

হাওয়াই অ্যান্ট ল্যাবের এক কর্মী হিদার ফরেস্টার জানিয়েছেন, পিঁপড়েরা আসলে তাদের জীবনযাপনে কিছু পরিবর্তনের মুখে। তারই জেরে এটা ঘটছে। পিঁপড়ের হাত থেকে বাঁচতে সমুদ্র সৈকতে চলে যান। শোনা যাচ্ছে, অনেক সময়ে বিছানায় ঘুমিয়ে থেকেও পিঁপড়ের কামড় খেতে হচ্ছে। 

অক্টোবর মাসের ৩ তারিখে ডিপার্টমেন্ট অফ ল্যান্ড অ্যান্ড ন্যাচারাল রিসোর্সেস এই সংক্রান্ত একটি নোটিস জারি করেছিল।  নোটিসটিতে পিঁপড়েদের ‘এলএফএ’ বলে উল্লেখ করা হয়েছিল। ‘এলএফএ’ মানে  লিটল ফায়ার অ্যান্ট। বলা হয়েছিল, এই এলএফএ’ বা  লিটল ফায়ার অ্যান্ট এক সাংঘাতিক গোত্রের প্রাণী। আকারে ছোট, ১ ইঞ্চির ষোলোভাগের একভাগ এর দৈর্ঘ। এদের রঙ একটু ম্যাড়মেড়ে গৈরিক। 

সতর্ক করা হয়েছে এই বলে যে, এই পিঁপড়ে কামড়ালে খুব ব্যথা হয় এবং লাল দাগ হয়। মাটিতে বা গাছে বা বাড়ির ভিতরে এরা সাধারণক খুব বড় আকারের কলোনি করে বসবাস করে। এবং যেখানে থাকে সেই জায়গাটা একেবারে ছেয়ে ফেলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।