Tesla’s reported car accident: ব্রেক কষতেও থামেনি গাড়ি, চিনে মৃত ২: রিপোর্ট, তদন্তে সাহায্যের আশ্বাস Tesla-র

Advertisement

চিনে গাড়ি দুর্ঘটনার যে অভিযোগ উঠেছে, তা তদন্ত করে দেখা হবে জানাল টেসলা। মার্কিন গাড়ি প্রস্তুতকারক সংস্থার তরফে জানানো হয়েছে, মডেল ওয়াই গাড়ি দুর্ঘটনার তদন্তে চিনের পুলিশকে সহযোগিতা করা হবে। যে ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে বলে চিনা সংবাদমাধ্যমের তরফে দাবি করা হয়েছে। 

জিমু নিউজের প্রতিবেদন উল্লেখ করে সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, গত ৫ নভেম্বর দক্ষিণ চিনের গুয়াংডং প্রদেশে সেই দুর্ঘটনা ঘটেছিল। নিয়ন্ত্রণ হারানো টেসলার গাড়ির ধাক্কায় এক বাইক আরোহী এবং ছাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন তিনজন। জিমু নিউজের পোস্ট করা ভিডিয়োয় (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) দেখা গিয়েছে, প্রবল বেগে ছুটছে গাড়িটি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ট্র্যাফিক পুলিশের আধিকারিকদের উদ্ধৃত করে জিমু নিউজের প্রতিবেদনে দাবি করা হয়েছে যে কী কারণে দুর্ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। ৫৫ বছরের চালকের পরিবারের এক সদস্য জানিয়েছেন, নিজের দোকানের সামনে গাড়ি দাঁড় করানোর সময় ব্রেক প্যাডেল সংক্রান্ত কোনও সমস্যার মুখে পড়েন। কয়েকটি রিপোর্ট অনুযায়ী, গাড়ি দাঁড় করানোর সময় বিপত্তি ঘটেছিল। পার্কিং বোতাম কাজ করেনি। কাজ করেনি ব্রেক। উলটে প্রবল গতিতে গাড়ি ছুটতে থাকে বলে একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে। 

আরও পড়ুন: Tesla ছেড়ে Twitter-এই মন পড়ে Elon Musk-এর! হু-হু করে পড়ল শেয়ার দর

সেই রিপোর্টের প্রেক্ষিতে টেসলার তরফে রয়টার্সকে জানানো হয়েছে, ওই দুর্ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে পুলিশ তৃতীয় পক্ষের সাহায্য নিচ্ছে। পুলিশকে সবরকমের সাহায্য করা হচ্ছে বলে ইলন মাস্কের সংস্থার তরফে দাবি করা হয়েছে। কোনও ‘গুজবে’ যাতে মানুষ বিশ্বাস না করেন, সেজন্য ‘সতর্কও’ করেছে টেসলা। সেইসঙ্গে টেসলার তরফে দাবি করা হয়েছে, ভিডিয়োয় দেখা গিয়েছে যে গাড়ির গতি বাড়ছিল, তখন গাড়ির ব্রেক লাইন চালু ছিল না। তথ্যে দেখা গিয়েছে যে গাড়ির ব্রেকে চাপ দেওয়ার কোনও চেষ্টা করা হয়নি।

আরও পড়ুন: Video: টেসলার চালকের আসনে বসে গভীর ঘুম, হাইওয়ে দিয়ে ছুটছে গাড়ি, তারপর যা হল…

উল্লেখ্য, টেসলার দ্বিতীয় বৃহত্তম বাজার হল চিন। যে দেশে অতীতে একাধিকবার টেসলার গাড়িতে ব্রেক সংক্রান্ত অভিযোগ উঠেছে। এবার স্থানীয় সংবাদমাধ্যমে ওই গাড়ি দুর্ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ার চিনের সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক ওয়েবোতে টেসলার ট্রেন্ডিং হচ্ছে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।