Shah Rukh Khan: শাহরুখকে আটক করা হয়নি বিমানবন্দরে, তাহলে ঠিক কী ঘটেছিল?

Advertisement

Shah Rukh Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বই বিমানবন্দরে আটকানো হয়েছে শাহরুখ খানকে। এই খবরেই শনিবার সরগরম ছিল ইন্টারনেট। শোনা যায় শনিবার মুম্বই বিমানবন্দরে শুল্ক দফতরের কাছে জেরার মুখে পড়েন সুপারস্টার শাহরুখ খান। এদিন শারজাহ থেকে ফিরছিলেন সুপারস্টার। তাঁর কাছে ছিল বহুমূল্যের বেশ কিছু জিনিস। সেই কারণেই মুম্বই বিমানবন্দরে তাঁকে আটকায় শুল্ক দফতর। ১৮ লক্ষ টাকার ঘড়ির খাপ ছিল তাঁর কাছে। সেই কারণেই তাঁকে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করে শুল্ক দফতর। ৬ লক্ষ ৮৩ হাজার টাকা কর দেওয়ার পরেই ছাড়া হয় তাঁকে। শোনা যায়, প্রায় ১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় শাহরুখকে। পরে অবশ্য জানা যায় যে, শাহরুখ ও তাঁর ম্যানেজার পূজা দাদলানিকে ছেড়ে দেওয়া হলেও আটকে রাথা হয়েছিল তাঁর দেহরক্ষীকে।

আরও পড়ুন-Salman Khan on Varun Dhawan: বিগ বসে সলমানের আভাস! বাবা হতে চলেছেন বরুণ ধাওয়ান?

তবে সম্প্রতি জানা যায় যে, শাহরুখকে নয়, আটক করা হয়েছিল তাঁর বডিগার্ড ববি সিংকে। শনিবার শারজাহ থেকে ফেরার সময় মুম্বই বিমানবন্দরে শুল্ক দফতরের আধিকারিকরা আটকায় শাহরুখের দেহরক্ষীকে। সেখানে তাঁর ব্যাগ থেকে দুটো ঘড়ি ও চারটি ঘড়ির বাক্স উদ্ধার হয়, যার মূল্য ১৮ লক্ষ টাকা। তখন তাঁকে জিগ্গেস করা হয় যে, তিনি এই জিনিসগুলোর কর দেবেন নাকি? না হলে শুল্ক দফতর তা বাজেয়াপ্ত করবে। তখনই সেই টাকা দিতে রাজি হয়ে যান শাহরুখ। ৬.৮৩ লক্ষ টাকা কর দেওয়ার পরেই বিমানবন্দর থেকে ছেড়ে দেওয়া হয় ববি সিংকে।

সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খুলেছে শুল্ক বিভাগের এক আধিকারিক। তিনি বলেন, মুম্বই বিমানবন্দরে শাহরুখ খানকে আটকানোর খবর যেভাবে প্রকাশিত হয়েছে তা একেবারেই সত্যি নয়। এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের পক্ষ থেকে অভিনেতার দেহরক্ষী রবি সিংহকে আটকানো হয়েছিল। কারণ সে শুল্ক দফতরের নিয়ম ভেঙেছেন। এরপর শুল্ক দফতরের প্রাপ্য টাকা দেওয়ার পরই তাঁকে ছেড়ে দেওয়া হয়। কোন কারণেই শাহরুখ খানকে আটকানো হয়নি।

শুক্রবার গ্লোবাল আইকন অফ সিনেমা অ্যান্ড কালচারাল ন্যারেটিভ অ্যাওয়ার্ডের দ্বারা সম্মানিত করা হয় শাহরুখ খানকে। শারজাহর এক্সপো সেন্টারে আয়োজন করা হয়েছিল পুস্তক মেলা। সেখানেই এই সম্মান দেওয়া হয় তাঁকে। রাইটিং ও ক্রিয়েটিভিটির জগতে তাঁর অবদানের জন্যই এই অ্যাওয়ার্ড দেওয়া হয় তাঁকে। এদিন তাঁর বক্তৃতায় উঠে আসে বৈচিত্র্যের মাঝে ঐক্যের কথা। তিনি বলেন, ‘আমরা সবাই, যেখানেই বাস করি, আমাদের রং যাই হোক, আমরা যে ধর্মই অনুসরণ করি না কেন, যে গানেই নাচি না কেন, আমাদের সংস্কৃতি হওয়া উচিত ভালোবাসা শান্তি ও সহমর্মিতায় পরিপূর্ণ।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।