Priyanka Chopra on Uttar Pradesh: ‘উত্তরপ্রদেশে সন্ধে নামলে মেয়েরা নিরাপদ নয়’, বিস্ফোরক প্রিয়াঙ্কা

Advertisement

Priyanka Chopra on Uttar Pradesh, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি দীর্ঘ ৩ বছর পর ভারতের মাটিতে পা রাখেন প্রিয়াঙ্কা চোপড়া। তবে শুধুমাত্র ছুটি কাটাতে নয়, হাতে বেশ কয়েকটি কাজ নিয়েই ভারতে এসেছিলেন তিনি। ঝটিকা সফরে তাঁর অন্যতম লক্ষ্য ছিল লখনউয়ে যাওয়া। ইউনিসেফের অ্যাম্বাসাডর হয়ে লখনউ গিয়েছিলেন প্রিয়াঙ্কা। উত্তরপ্রদেশে মেয়েদের উপর বৈষম্যমূলক ও অত্যাচারের অবসান ঘটাতে কাজ করছে ইউনিসেফ। সেই সমস্ত কাজ পরিদর্শনের জন্যই সেখানে পৌঁছেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। সেই কাজে গিয়েই লখনউ-এর গোমতিনগর এলাকায় গিয়ে বিক্ষোভের মুখে পড়েন প্রিয়াঙ্কা। তাঁর যাওয়ার কথা ছড়িয়ে পড়তেই শহরের বিভিন্ন প্রান্তে তাঁকে আটকাবার পোস্টার পড়ে। কিন্তু সেসবের তোয়াক্কা না করেই লখনউ পৌঁছান তিনি। নিজের প্রোফাইলে অনেক ছবিই পোস্ট করেন অভিনেত্রী। মেয়েদের স্কুল পরিদর্শন থেকে শুরু করে পুলিসের সঙ্গে মেয়েদের নিরাপত্তা নিয়েও।

আরও পড়ুন- Shah Rukh Khan: মুম্বই বিমানবন্দরে শুল্ক দফতরের হাতে আটক শাহরুখ!

প্রিয়াঙ্কার পোস্ট করা একটি ভিডিয়োতে অভিনেত্রীকে বলতে শোনা যায় যে, ‘আমি নিজেও লখনউয়ে বড় হয়েছি। আমি জানি এই শহর মেয়েদের জন্য কতটা ভয়ানক, বিশেষত সন্ধে ৭টার পর।’ ভিডিয়োতে এক আইপিএস অফিসারকে প্রিয়াঙ্কা বলেন, ‘আপনি আমায় একটা কথা বলুন, ইউপির মতো রাজ্যে, যেখানে আমি বড় হয়েছি. মেয়েদের মধ্যে একটা ভয় তো থাকেই, বিশেষ করে সন্ধে ৭টার পর।’ বাকি ভিডিয়োতে দেখা যায়, প্রিয়াঙ্কা পুলিসের সঙ্গে কথা বলে ওম্যান পাওয়ার লাইন নিয়ে। মহিলাদের হেল্প লাইন নম্বর নিয়ে।

ভিডিয়োটির ক্যাপশনে লেখা, ‘মহিলাদের নিরাপত্তা অত্যাবশ্যক। প্রতিদিন ভারতের বিভিন্ন প্রান্ত থেকে আমরা মহিলাদের প্রতি অত্যাচারের নানা খবর সামনে আসে। এখানে অনেক কাজ করা বাকি আছে। তাই সবচেয়ে বেসিক থেকে সেই কাজ শুরু করা উচিত। প্রথমেই আইন ও পুলিসের থেকে নিরাপত্তা দরকার।’ লখনৌয়ের বেশ কয়েকটি এডুকেশন সেন্টার পরিদর্শন করেন প্রিয়াঙ্কা যেখানে শিশু ও নারী শিক্ষা নিয়ে কাজ হয়।

আরও পড়ুন- Bipasha Basu: মা হলেন বিপাশা বসু, নায়িকার কোল আলো করে এল কন্যাসন্তান

প্রসঙ্গত, প্রিয়াঙ্কা চোপড়ার গাড়ি গোমতীনগর এলাকায় পৌঁছনোর আগেই ওই এলাকার বিভিন্ন দেওয়ালে তাঁর পোস্টার লাগিয়ে দেওয়া হয়। দেখা যায়, প্রিয়াঙ্কার ছবি লাল কালি দিয়ে কেটে লেখা হয়েছে ‘নবাবের শহরে তোমার উপস্থিতি আমরা চাইছি না, তুমি ফিরে যাও।’ তবে কে বা কারা এই পোস্টার লাগিয়েছে, তা স্পষ্ট নয়। পুরো বিষয়টি তাঁরা খতিয়ে দেখছেন বলে জানিয়েছে লখনউ পুলিস। তবে লখনউ পৌঁছে প্রিয়াঙ্কা মহিলাদের নিরাপত্তা নিয়ে যে প্রশ্ন তুলেছেন তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।