Jorabagan: পরিত্যক্ত বাড়ির আবর্জনা থেকে বাড়ছে ডেঙ্গি, পরিষ্কারের দাবিতে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

Advertisement

নভেম্বরেও ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গি। বিশেষ করে কলকাতা, হাওড়া-সহ বিভিন্ন জায়গায় ডেঙ্গি বেড়ে চলেছে। পুরসভার পক্ষ থেকে বারবার নাগরিকদের বাড়িতে জল না জমা, আবর্জনা পরিষ্কার করার পরামর্শ দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও বিভিন্ন জায়গায় জমছে আবর্জনার স্তূপ। কলকাতার জোড়াবাগানে সেই আবর্জনা পরিষ্কার করার দাবিতে রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। তাদের দাবি, অবিলম্বে আবর্জনা পরিষ্কার করতে হবে।

জোড়াবাগান এলাকার ২৪ নম্বর ওয়ার্ডের নিমতলা ঘাট স্ট্রিটে একটি পরিত্যক্ত বাড়িতে আবর্জনা থেকে মশার উৎপাত বাড়ছে বলে অভিযোগ স্থানীয়দের। তাদের দাবি, অনেকেই এই পরিত্যক্ত বাড়িতে যাবতীয় আবর্জনা ফেলেন। যার ফলে ওই বাড়িটি জল জমে ডেঙ্গিবাহী মশার আঁতুড়ঘরে পরিণত হয়েছে। ইতিমধ্যেই ওই বাড়ির মালিককে চিহ্নিত করে আবর্জনা পরিষ্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। তবে সাড়ে ৬ কাঠা জায়গা জুড়ে অবস্থিত ওই পরিতক্ত বাড়ির মালিক তা পরিষ্কারে উদ্যোগী হননি বলেই অভিযোগ। সেখানে আবর্জনার স্তূপ জমার ফলে আশেপাশে যে সমস্ত বাড়ি রয়েছে তার মধ্যে ৫-৬ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন।

স্থানীয়রা জানান, ওই পরিত্যক্ত বাড়ির ময়লা পরিষ্কার করার জন্য এর আগেও তারা কাউন্সিলারের কাছে অভিযোগ জানিয়েছিলেন। সেই মতো কাউন্সিলর ওই বাড়ির আবর্জনা পরিষ্কার করিয়েছিলেন। তারপরেও ফের আবর্জনায় ভর্তি হয়ে গিয়েছে ওই বাড়িটি। এরপর তারা বাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু বাড়ির মালিক জানিয়ে দিয়েছেন ওই জায়গা নিয়ে আইনি লড়াই চলছে তাই তার পক্ষে পরিষ্কার করা সম্ভব হয়। এরই প্রতিবাদে আজ রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন স্থানীয়রা।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।