জোস বাটলাররা জিততেই ইংল্যান্ডকে উদ্দেশ্য করে পাক সমর্থকদের খোঁচা দেওয়া বার্তা দিলেন ইরফান পাঠান

Advertisement

ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতের ১০ উইকেটের পরাজয়ের পরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের টুইটের উপযুক্ত জবাব দিয়েছিলেন। ইরফান পাঠান পাকিস্তানের প্রধানমন্ত্রীর টুইটের জবাব দিয়েছেন এবং পরামর্শ দিয়েছেন যে এখানে একটি বিশাল দুই দেশের মধ্যে পার্থক্য।তিনি বলেছিলেন যে ভারত নিজের খুশিতে আনন্দ পায় ও সন্তুষ্ট হয়, কিন্তু পাকিস্তান অন্যের দুঃখ থেকে আনন্দ পায় এবং সেই কারণেই পাকিস্তানের প্রধানমন্ত্রী তার দেশের উন্নতির দিকে মনোযোগ দিচ্ছেন না।

আরও পড়ুন… জিতেছো বটে, কিন্তু বিজয়ীসুলভ ঔদার্য নেই তোমাদের মধ্যে- পাক ফ্যানদের তোপ ইরফান

এই সময়ে পাকিস্তান দলের সমর্থকেরা সোশ্যাল মিডিয়াতে ভারতীয় সমর্থক ও ভারতীয় দলের ক্রিকেটারদের নিয়ে মজা করতে থাকেন। তার জবাবে পাকিস্তানের ভক্তেরা খোঁচা দিয়ে ইরফান টুইট করে লেখেন, ‘পড়শিরা,ম্যাচ তো যে কোনও সময়েই জেতা যায়। কিন্তু কোনও দিনই আপনাদের খেলায় বিজয়ীসুলভ ঔদার্য নেই।’ তবে সঙ্গে সঙ্গেই আরেকটি টুইট করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

তবে এরপরেও সমালোচনার ঝড় উঠেছিল। ইরফান পাঠান যখন এই মন্তব্যের জন্য প্রচণ্ড ট্রোলড হয়েছিলেন, তখন তিনি স্পষ্ট করে লিখেছিলেন,‘এটা কখনই খেলোয়াড়দের জন্য নয়, এটি কখনই হতে পারে না।’ এছাড়া পাকিস্তান ক্রিকেট দলের প্রশংসাও করেছিলেন ইরফান পাঠান। তবে এরপরেও প্রচুর সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল তাঁকে। এবার ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ইংল্যান্ড চ্যাম্পিয়ন হতেই আবারও সেই পুরানো টুইটকে সামনে রেখেই পাক সমর্থকদের উদ্দেশ্যে খোঁচা মারা বার্তা দিলেন ইরফান পাঠান।

আরও পড়ুন… দলে যখন দ্রাবিড় আছে তখন ব্যাটিং কোচের দরকার কেন? গাভাসকরের বড় প্রশ্ন

ভারতের প্রাক্তন অলরাউন্ডার নিজের টুইটারে লেখেন,‘এটা একটা বিজয়ীসুলভ ঔদার্য নিয়ে টিম ইংল্যান্ডের বিশ্বকাপ। তোমরা দারুণ খেলেছ।’ এই বার্তার মধ্যে ইংল্যান্ডকে শুভেচ্ছা জানানর পাশাপাশি, পাকিস্তান সমর্থকদের জন্য ছিল লুকানো একটা খোঁচা দেওয়া বার্তা। এরপরেও অবশ্য পাকিস্তানের রাগের মুখে পড়তে হয়েছে ইরফানকে। এরপরে সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়াতে।‘Gracefull’ শব্দ লিখেই অনেক কিছু বুঝিয়ে দিলেন ইরফান পাঠান।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।