HTLS 2022: ‘ও আকাশ থেকে সূর্য খেতে চায়’, কার সম্পর্কে এ কথা বললেন অনিল

Advertisement

২০তম Hindustan Times Leadership Summit-এ নেটমাধ্যমে উপস্থিত ছিলেন জর্জ ক্লুনি। তাঁর সঙ্গে আলোচনায় বসেছিলেন অনিল কাপুর। দু’জনের কথায় উঠে এল সিনেমার নানা বিষয়। তার সঙ্গে কিছু ব্যক্তিগত বিষয়ও। তার মধ্যে একটি ছিল দাদু হওয়ার বিষয়টি। 

জর্জ ক্লুনি এক কথাবার্তার মাঝে অনিল কাপুরকে জিজ্ঞাসা করেন, দাদু হয়ে কেমন লাগছে তাঁর? শনিবার হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে ভিডিও চ্যাটে অনিল আগেই বলেছিলেন, তাঁর মেয়ে সোনম কাপুর সম্প্রতি মা হয়েছেন। তাঁর ছেলের নাম বায়ু। আর এই বায়ুকে নিয়ে অনিল বেড়াতে গিয়েছিলেন। সেই প্রসঙ্গেই ক্লুনির এই প্রশ্ন। 

জর্জ ক্লুনির পাঁচ বছরের যমজ দুই সন্তান আছে। তাদের নাম এলা এবং আলেকজান্ডার। তাঁদের প্রসঙ্গে ওঠায় অনিল প্রথমে বলেন, ‘যখন আমি বাবা হয়েছি, আমি প্রথমে ধাতস্থ হতে পারিনি। আমার কিছুটা সময় লেগেছিল।’

আর দাদু?

তিনি বলেন, ‘আমি এখনও প্রক্রিয়াটির মধ্যেই আছি। আমি যখন অস্ট্রিয়াতে ছিলাম, আমি ধীরে ধীরে আমার নাতির সঙ্গে সংযোগ স্থাপন শুরু করি। ওর নাম বায়ু, মানে বাতাস। আমি তাকে বেড়াতে নিয়ে গেলাম, সুন্দর আবহাওয়া ছিল। ও আকাশ আর সূর্যের দিকে তাকিয়ে গপ গপ করে খাওয়ার চেষ্টা করছিল। এটি ছিল মহাবিশ্ব, গ্রহ, প্রকৃতির সঙ্গে ওর প্রথম আলাপ। ওর প্রতিক্রিয়াগুলি দেখেই দারুণ লাগছিল। আমি ধীরে ধীরে ওর সঙ্গে সংযোগ স্থাপন করছি। আমার সন্তানদের সঙ্গে এই সংযোগের জন্য যতটা সময় লেগেছিল, এখন ততটাও লাগছে না, অনেক দ্রুত হচ্ছে।’

সোনম কাপুর এবং আনন্দ আহুজা ২০১৮ সালের মে মাসে বিয়ে করেন। সোনম এর পরে আনন্দের সঙ্গে লন্ডনে চলে যান। এবং কাজের জন্য ইউকে ও ভারতের মধ্যে যাতায়াত চালিয়ে যান। তাঁরা এই বছরের ২০ অগস্ট মা-বাবা হন। 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।