FIFA World Cup 2022: ‘হেডমাস্টার’কে ফেলে রেখেই কাতার যাবে স্পেন! ফাতিকে নিয়ে চমকে দিলেন এনরিকে

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্পেনের (Spain) কোচ লুইস এনরিকে (Luis Enrique) কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) জন্য স্কোয়াড বেছে নিলেন। কিন্তু দলে সুযোগ পেলেন না প্যারিস সাঁ জাঁ-র তারকা ডিফেন্ডার সের্জিও ব়্যামোস (Sergio Ramos)। ‘হেডমাস্টার’কে রেখেই কাতার যাবে স্পেন। লা রোজা কিন্তু দলে রেখেছে বার্সার বছর কুড়ির ফরোয়ার্ড আনসু ফাতিকে (Ansu Fati)। ব়্যামোসের সঙ্গেই উপেক্ষিত রিয়াল বেটিসের (Real Betis) ফরোয়ার্ড বোরহা ইগলেসিয়াস (Borja Iglesias) এবং ভিয়ারিয়ালের (Villarreal) স্ট্রাইকার জেরার্ড মোরেনোর (Gerard Moreno) মতো ফুটবলারও। বাদ থিয়াগো আলকান্তারা (Thiago Alcantara) এবং ডেভিড ডি গিয়ার (David de Gea) মতো তারকারাও। 

৩৬ বছরের ব়্যামোস স্পেনের হয়ে বিশ্বকাপ (২০১০) ও জোড়া ইউরো কাপ (২০০৮, ২০১২) জিতেছেন। যাঁর অভিজ্ঞতা প্রশ্নাতীত। স্পেনের জার্সিতে শেষবার গতবছর মার্চে খেলেছেন তিনি। তবে চলতি মরসুমে প্যারিস সাঁ জাঁ-র হয়ে লিগ ওয়ানে ডজন ম্যাচ খেলেছেন। এমনকী চ্যাম্পিয়ন্স লিগেও প্যারিসের হাফ ডজন ম্যাচে প্রথম একাদশে ছিলেন তিনি। অন্যদিকে ফাতি ২০২০-র অক্টোবরে শেষবার খেলেছেন লাল জার্সিতে। গুরুতর হাঁটুর চোটে ১০ মাস ছিলেন মাঠের বাইরে। এছাড়াও হ্য়ামস্ট্রিং ও থাইয়ের পেশির সমস্যায় পুরোপুরি ফিট হওয়ায় ছিল সমস্যা। ফাতির প্রসঙ্গে এনরিকে বলেন, ‘আনসু ফিরে আসার প্রক্রিয়ার মধ্যে আছে। চোটের আগের আনসু হয়ে উঠবে ও। এখন পুরোপুরি সেরে উঠেছে। ও নিজর ক্লাবের হয়ে প্রচুর ম্যাচ খেলেছে। ও ফিরে আসুক দ্রুত। এটাই চাই আমরা।’

আরও পড়ুনMarco Reus | FIFA World Cup 2022: চোটের নাগপাশেই জড়িয়ে ‘রোলস রিউস’! খেলতে পারেননি একের পর এক বড় টুর্নামেন্টে

স্পেনের ২৬ সদস্যের দল:

গোলকিপার: উনাই সিমন (অ্যাথলেটিক বিলবাও), রবার্ট স্যাঞ্চেজ (ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন) ও ডেভিড রায়া (ব্রেন্টফোর্ড)

ডিফেন্ডার: সিজার অ্যাজপিলিকুয়েতা (চেলসি), ড্যানি কার্ভাহাল (রিয়াল মাদ্রিদ), এরিক গার্সিয়া (বার্সেলোনা), হুগো গুইলামন (ভ্যালেন্সিয়া), পাউ তোরেস (ভিয়ারিয়াল), এমেরিক লাপোর্তে (ম্যাঞ্চেস্টার সিটি), জর্ডি আলবা (বার্সেলোনা) ও হোসে গায়া (ভ্যালেন্সিয়া)

মিডফিল্ডার: সের্জিও বুসকেতস (বার্সেলোনা), রড্রি (ম্য়ান সিটি), গাভি (বার্সেলোনা), কার্লোস সোলের (পিএসজি), মার্কোস লরেন্তে (অ্যাটলেটিকো মাদ্রিদ), পেড্রি (বার্সেলোনা) ও কোকে রিসারেকশন (অ্যাটলেটিকো মাদ্রিদ)
 
ফরোয়ার্ড: ফেরান তোরেস (বার্সেলোনা), নিকো উইলিয়ামস (অ্যাথলেটিক বিলবাও), ইয়েরেমি পিনো (ভিয়ারিয়াল), অ্যালভারো মোরাতা (অ্যাটলেটিকো মাদ্রিদ), মার্কো অ্যাসেসিও (রিয়াল মাদ্রিদ), পাবলো সারাবিয়া (পিএসজি) ড্যানি ওলমো (আরবি লেইপজিগ) ও আনসু ফাতি (বার্সেলোনা)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।