Akhil Giri on president Droupadi Murmu: রাষ্ট্রপতিকে নিয়ে অখিল গিরির মন্তব্যের তীব্র নিন্দা, অবস্থান স্পষ্ট করল তৃণমূল

Advertisement

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তৃণমূল বিধায়ক তথা রাজ্যের কারা মন্ত্রী অখিল গিরি। তার মন্তব্যের সমালোচনায় সরব হয়েছে বিজেপি। এমনকী তৃণমূল বিধায়কের বিরুদ্ধে থানাতেও অভিযোগ দায়ের করেছে বিজেপি নেতৃত্ব। সেই বিতর্কের মধ্যেই অখিল গিরিশ মন্তব্য নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করল তৃণমূল। এই মন্তব্যকে সমর্থন করল না বিধায়কের দল। এই মন্তব্যকে দুর্ভাগ্যজনক বলে জানালো তৃণমূল।

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস টুইটার হ্যান্ডেলে টুইট করে জানায়, ‘ভারতের মাননীয় রাষ্ট্রপতি শ্রীমতি দ্রৌপদী মুর্মুর প্রতি আমরাদের পরম শ্রদ্ধা রয়েছে। আমরা বিধায়ক অখিল গিরির এই দুর্ভাগ্যজনক মন্তব্যের তীব্র সমালোচনা করছি। তৃণমূল কোনওভাবেই তার মন্তব্যকে সমর্থন করে না।’ সেইসঙ্গে আরও লেখা হয়েছে, ‘নারীর ক্ষমতায়নের যুগে এই ধরনের দুর্ব্যবহার মোটেই কাম্য নয়।’

প্রসঙ্গত, রাষ্ট্রপতিকে নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়ার পরে ক্ষমা চেয়েছেন অখিল গিরি। তিনি জানিয়েছেন, শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে তিনি এরকম মন্তব্য করে ফেলেছেন। নন্দীগ্রামে অখিল গিরির একটি সভার ভিডিয়ো ফুটেজ সামনে এসেছে। ওই সভায় তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও ছিলেন। সেখানে অখিল গিরিকে বলতে শোনা যায়, ‘আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা!’ এরপরেই শনিবার তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ‘শুভেন্দু অধিকারী আমাকে বিভিন্ন জায়গায় কটুক্তি করেছে। আমি বয়স্ক মানুষ। মনে ক্ষোভ জমে ছিল। আমি রাষ্ট্রপতিকে অসম্মান করিনি।’ ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তৃণমূলকে আদিবাসী বিরোধী বলে তকমা দিয়েছে বিজেপি। এরফলে পঞ্চায়েত ভোটের আগে অস্বস্তিতে পড়েছে তৃণমূল। আর তারপরে নিজেদের অবস্থান স্পষ্ট করল দল।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।