রাতারাতি তো ১ নম্বর হওয়া যায় না, লজ্জাজনক হারের পরেও রোহিতদের পাশে সচিন

Advertisement

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে হতাশাজনক হারের সম্মুখীন হতে হয়েছে ভারতীয় দলকে। হতাশাজনক এই হারের পর বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছে রোহিতরা। বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পরে চারদিকে প্রবল সমালোচনার মুখে পড়েছেন রোহিতরা। তাঁদের পাশে দাঁড়িয়েছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। তাঁর স্পষ্ট বক্তব্য রাতারাতি একদিনে তো আর বিশ্বে এক নম্বর হওয়া যায় না। এই হারের ভিত্তিতে ভারতীয় দলকে মূল্যায়ণ না করারও আহ্বান জানিয়েছেন তিনি।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন ‘আমি জানি সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ওইভাবে হারটা ছিল অত্যন্ত হতাশাজনক হার। আমাদেরকে এটা মেনে নিতেই হবে যে বোর্ডে আমরা যথেষ্ট রান তুলতে পারিনি। অ্যাডিলেড ওভালের মাঠে ১৬৮ খুব একটা ভালো স্কোর নয়। মাঠের চারদিকের বাউন্ডারি বিশেষ করে সাইড বাউন্ডারিগুলো খুব ছোট বলা যেতে পারে। আমরা উইকেট ফেলতেও ব্যর্থ হয়েছি। আমাদের জন্য খুব কঠিন একটা ম্যাচ (সেমিফাইনাল) ছিল। খুব খারাপ এবং হতাশাজনক একটা ম্যাচ ছিল।’

তিনি আরো যোগ করেন ‘এক নম্বর জায়গায় যাওয়া তো রাতারাতি হয় না তাই না! লম্বা সময় ধরে দলকে ভালো ক্রিকেট খেলতে হবে। আর ওরা সেটাই করতে সমর্থ হয়েছে। এই একটা পারফরম্যান্সের ভিত্তিতে আমরা আমাদের দলকে আশা করি মূল্যায়ন করব না। কোন ক্রিকেটার চায় না সে ২২ গজে নেমে ব্যর্থ হোক। এই চড়াই উতরাইটা থাকবেই। এই সময়তে আমাদের সবাইকে একসঙ্গে থাকতে হবে।’ উল্লেখ্য অ্যাডিলেডে প্রথম সেমিফাইনালে ভারত প্রথমে ব্যাট করে ১৬৮ রান তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে সেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড মাত্র ১৬ ওভারেই।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।