মাস্কের মহিমায় যিশুও পেলেন ব্লু টিক, এবার অপেক্ষা সান্টা ক্লজের

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এলন মাস্কের ট্যুইটারের লোভনীয় ব্লু টিকের জন্য ফি নেওয়ার সিদ্ধান্ত প্ল্যাটফর্মের ব্যবহারকারীদের মধ্যে একটি গুঞ্জন তৈরি করেছে। এখন যে কোনও মানুষ প্রতি মাসে আট ডলার দাম দিয়ে তাদের নামের পাশে ভেরিফিকেশন ব্যাজ নিতে পারে। এরফলে এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে জাল অ্যাকাউন্টের সংখ্যা অনেক বেড়েছে।

 

আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমসের একটি ভেরিফাই করা অথচ জাল অ্যাকাউন্ট থেকে শুরু করে একটি নীল টিক সহ আমেরিকার একটি নকল নিন্টেন্ডো অ্যাকাউন্ট সবই দেখা গিয়েছে এখানে। কিছু ব্যবহারকারী অন্যদের ছদ্মবেশে নতুন এই বৈশিষ্ট্যটির অপব্যবহার করছেন। সর্বশেষে, যিশু খ্রিস্ট নামের একটি টুইটার অ্যাকাউন্টে নীল টিক দেওয়া হয়েছে যা সবথেকে বেশি গুঞ্জন সৃষ্টি করেছে। ভেরিফাই করা যিশু খ্রিস্টের ট্যুইটার হ্যান্ডেলটি ব্লু টিক পাওয়ার খবরের প্রতিক্রিয়া জানিয়ে এরপরে একটি ট্যুইট করে বলে, ‘কেন অনুমান করা হচ্ছে আমি ভুয়ো?’

 

পোস্টটি দ্রুত ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করে এবং ট্যুইটার ব্যবহারকারীদের কাছ থেকে হাস্যকর প্রতিক্রিয়া পেয়েছে এই পোস্ট। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘দয়া করে আমাকে আপনার একমাত্র ফলোয়ার করুন, যীশু। আমি একবার আপনাকে সমুদ্র সৈকতে নিয়ে গিয়েছিলাম’।

আরও একজন ট্যুইটারে বলেছেন, ‘এটা সম্পূর্ণ সত্যিকারের একটি ট্যুইটার অ্যাকাউন্ট? আমি সমস্যা দেখছি না’। অন্য একজন ব্যক্তি কিজ্ঞাসা করেছেন, ‘আমি জানতে চাই যে ক্রেডিট কোম্পানি আপনাকে কার্ড দিয়েছে! আমি সেটা চাই’।

আরও পড়ুন: China: নয়া ভাইরাস হানায় বিপর্যস্ত চিন, লাফিয়ে বাড়ছে সংক্রমণ

বহু ব্যবহারকারী এই ঘটনায় মজা পাওয়ার সুযোগ ছাড়েন নি। একজন ব্যবহারকারী কমেন্টে লিখেছেন, ‘আমি এখনও সান্টার ট্যুইটারে আসার অপেক্ষায় রয়েছি… আমি জানি তিনি সত্যি’।

কেউ কেউ বলেছেন যে টুইটার হ্যান্ডেলটি ব্লু টিক পাওয়ার যোগ্য। একজন লিখেছেন, ‘আসল যিশু খ্রিষ্টের ব্লু টিক কেনার প্রয়োজন নেই… যদিও ভাল প্রচেষ্টা’। পাশাপাশি কিছু মানুষ এই ভেরিফায়েড অ্যাকাউন্টটি আসল কিনা তা খুঁজে বের করার পদ্ধতিও লিখেছিলেন।

অন্যদিকে বহু মানুষ এই অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা দেখেও অবাক হয়েছেন।

ট্যুইটার বিভিন্ন দেশে iOS ব্যবহারকারীদের জন্য তার প্রিমিয়াম টুইটার ব্লু সাবস্ক্রিপশন-ভিত্তিক পরিষেবা চালু করেছে। পরিষেবাটি চালু হওয়ার কিছুক্ষণ পরেই এই প্ল্যাটফর্মে ভুয়ো খবর ছড়াতে শুরু করে। একটি উদাহরণ হিসেবে, লেব্রন জেমসের একটি জাল অ্যাকাউন্ট লেকারদের কাছ থেকে একটি ট্রেডও দাবি করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।