চোট পাওয়া সাদিও মানে-কে রেখেই দল গড়ল সেনেগাল, কেমন হল দল?

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সেনেগালের (Senegal) ফুটবল সমর্থকদের জন্য সুখবর। সাদিও মানের ভক্তদের জন্য দারুণ খবর। ডান হাঁটুর চোটে কাবু হলেও তারকা স্ট্রাইকার রেখেই আসন্ন ফিফা বিশ্বকাপের (Qatar FIFA World Cup 2022) দল গড়ে নিলেন অ্যালাউ সিসে (Aliou Cisse)। শুক্রবার সেনেগালের রাজধানী ডাকারে দল গড়ে সেই বার্তা দেওয়া হল।  বায়ার্ন মিউনিখের (Bayern Munich) হয়ে বুন্দেশলিগার (Bundesliga) ম্যাচ খেলতে গিয়ে ডান পায়ের উপরের দিকে চোট পেয়েছেন সেনেগালের স্ট্রাইকার। ফলে তাঁর বিশ্বকাপে (Qatar FIFA World Cup) খেলা নিয়ে উঠে গিয়েছিল প্রশ্ন। তবে যাবতীয় জল্পনা মিটিয়ে তারকা স্ট্রাইকারের নাম ঘোষণা করে দেওয়া হল। 

দল ঘোষণা করার সময় সাংবাদিক সম্মেলনে অ্যালাউ সিসে বলেন, ‘সেনেগালের জন্য দারুণ খবর। চোট থাকার পরেও আমরা সাদিও মানে-কে দলে রেখেই দল গড়লাম। বিশ্বকাপ শুরু হতে এখনও দুই সপ্তাহ দেরি আছে। আশাকরি সাদিও পুরো ফিট হয়ে যাবে। আমরাও সাদিও-র চোটের দিকে নজর রাখছি।’ 

বুধবার রাতে বুন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচ চলার সময় চোট পেয়েছিলেন সাদিও মানে। ২০ মিনিটের মাথায় চোট পাওয়ার জন্য তিনি মাঠ থেকে উঠে যান। এরপর আর মাঠে নামেননি। বরং চোটের জায়গায় আইসপ্যাক লাগিয়ে বসেছিলেন। 

আরও পড়ুন: Pele, FIFA Qatar World Cup 2022: কার হাতে উঠবে সোনার বিশ্বকাপ? জানিয়ে দিলেন পেলে

আরও পড়ুন: Cristiano Ronaldo, FIFA Qatar World Cup 2022: লক্ষ্য বিশ্বকাপ জয়, সতীর্থদের উজ্জীবিত করে কী লিখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

আর এরপরেই ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ দাবি করেছিল যে চোটের জন্যই সাদিও মানের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গিয়েছে! তাদের বক্তব্য ছিল, ‘সাদিও নের সুস্থ হতে কয়েক সপ্তাহ লেগে যাবে। সেইজন্য খেলতে পারবেন না বিশ্বকাপে।’ তবে সাদিও মানে-কে দলে রেখে সব জল্পনা উড়িয়ে দিল সেনেগাল ফুটবল সংস্থা। 

আসন্ন বিশ্বকাপে ‘এ’ গ্রুপে সেনেগালের সঙ্গে নেদারল্যান্ডস, কাতার ও ইকুয়েডর। আগামী ২১ নভেম্বর ডাচদের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে দক্ষিণ আফ্রিকার ‘ফুটবল জায়ান্ট’ সেনেগাল। এবার সেই ম্যাচে সাদিও মাঠে নামতে পারেন কিনা সেটাই দেখার।

সেনেগালের বিশ্বকাপ দল: 

গোলরক্ষক: এডোয়ার্ড মেন্ডি (চেলসি), সেনি ডিয়েং (কিউপিআর), আলফ্রেড গোমিস (রেনেস)।

ডিফেন্ডার: ইউসুফ সাবালি (রিয়াল বেটিস), কালিদু কৌলিবালি (চেলসি), আবদু দিয়ালো (আরবি লিপজিগ), পাপে আবৌ সিসে (অলিম্পিয়াকোস), ফর্মোজ মেন্ডি (এমিয়েন্স), ফোডে ব্যালো-টোরে (এসি মিলান) এবং ইসমাইল জ্যাকবস (মোনাকো)।

মিডফিল্ডার: ইদ্রিসা গুয়ে (এভারটন), চেইখৌ কাউয়েতে (নটিংহাম ফরেস্ট), নামপালিস মেন্ডি (লিসেস্টার), পেপে গুয়ে (মার্সেই), পেপ সর (টটেনহ্যাম), মোস্তাফা নাম (পাফোস), মামাদু লোম (রিডিং), ক্রেপিন দিয়াত্তা (মোনাকো)

ফরোয়ার্ড: সাদিও মানে (বায়ার্ন মিউনিখ), ইসমাইলা সার (ওয়াটফোর্ড), বাম্বা ডিয়েং (মার্সেইল), বোলায়ে দিয়া (সালেরনিটানা), ফামারা দিদিও (অ্যালানিয়াস্পোর), নিকোলাস জ্যাকসন (ভিলারিয়াল) এবং ইলিমান এনডিয়ায়ে (শেফিল্ড ইউনাইটেড)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।