এমসিডি নির্বাচনের ইস্তেহার প্রকাশ কেজরিওয়ালের, দিল্লিকে সুন্দর করার জন্য ১০ গ্যারান্টি । AAP has released their ten points for the mcd elections

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ শুক্রবার এমসিডি নির্বাচন ২০২২-এর জন্য আম আদমি পার্টির ইশতেহার প্রকাশ করেছেন। দিল্লিকে সুন্দর করতে দশটি গ্যারান্টি দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এমসিডি নির্বাচনের আগে অরবিন্দ কেজরিওয়াল প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি দিল্লির আবর্জনার পাহাড় পরিষ্কার করবেন। পার্কিং সমস্যার সমাধান হবে। রাস্তার পশুদের সমস্যার সমাধান করবেন। উন্নত রাস্তা এবং লেন হবে। দিল্লিতে শিক্ষা এবং স্বাস্থ্যের উন্নতি হবে। দিল্লিতে তৈরি হবে সুন্দর পার্ক। এমসিডি কর্মীরা সময়মতো বেতন পাবেন। ব্যবসায়ীরা সমস্যা থেকে মুক্তি পাবেন।

দিল্লির জন্য দশ গ্যারান্টি

প্রথম গ্যারান্টি: দিল্লিকে সুন্দর করে তুলব। আবর্জনার পাহাড়কে দূর করব। দিল্লিতে আবর্জনার পাহাড় শেষ করব।

দ্বিতীয় গ্যারান্টি: এরা ১৬টি নতুন পাহাড় নির্মাণের চেষ্টা করছে। আমরা নতুন করে আবর্জনার পাহাড় তৈরি হতে দেব না। আমরা বর্জ্য নিষ্পত্তির জন্য লন্ডন, প্যারিস, টোকিও থেকে বিশেষজ্ঞদের ডাকব।

তৃতীয় গ্যারান্টি: MCD-তে দুর্নীতির অবসান ঘটবে, নতুন ভবন নির্মাণের নকশা পাশ করবে। ছোট ভুলের উপর ছোট ফি নির্ধারণ হবে।

চতুর্থ গ্যারান্টি: দিল্লিতে পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। রাস্তার পশুদের হাত থেকে রেহাই পাবে।

পঞ্চম গ্যারান্টি: পৌর কর্পোরেশনের রাস্তা-ঘাট মেরামত করা হবে।

ষষ্ঠ গ্যারান্টি: পৌর কর্পোরেশন হাসপাতাল ও স্কুল মেরামত করা হবে।

সপ্তম গ্যারান্টি: দিল্লিকে পরিচ্ছন্ন পার্কের শহর করা হবে।

অষ্টম গ্যারান্টি: অস্থায়ি কর্মচারীদের স্থায়ি করা হবে। সময়মতো বেতন পাবেন।

নবম গ্যারান্টি: ব্যবসায়ীরা অসন্তুষ্ট। লাইসেন্সিং প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন হবে। রূপান্তর ফি প্রথা শেষ হবে। তাদের সব সমস্যার সমাধান করবে।

দশম গ্যারান্টি: রাস্তার বিক্রেতাদের জন্য ভেন্ডিং জোন তৈরি করা হবে। লাইসেন্স দেওয়া হবে। তোলা ব্যবস্থার অবসান ঘটবে।

আরও পড়ুন: Gyanvapi Mosque: জ্ঞানবাপী মসজিদে শিবলিঙ্গের সুরক্ষা নিয়ে চিন্তা, বেঞ্চ গড়ল সুপ্রিম কোর্ট

বিজেপিকে আক্রমণ কেজরিওয়ালের

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন যে আজ আমরা আম আদমি পার্টির দশটি গ্যারান্টি প্রকাশ করছি। আমরা যা বলি তাই করি। আমাদের গ্যারান্টি কখনো ভাঙবে না। অন্যান্য পার্টিরা আগে ইশতেহার জারি করে কিন্তু তা পূরণ করে না। তারপর সঙ্কল্প পত্র নিয়ে আসবেন।

তিনি আরও বলেন গতবার তাঁরা প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তাঁরা সরাসরি কেন্দ্র থেকে কর্পোরেশনের টাকা নিয়ে আসবেন, কিন্তু তিনি একটি আঠ আনাও আনেননি। তাদের দুই নম্বর নেতা এসে বলেন কেজরিওয়াল টাকা দেন না। তারা একটি রাস্তাও ঠিক করেনি। আবর্জনামুক্ত দিল্লির কথা বলা হলেও ড্রেনগুলো ময়লা-আবর্জনায় ভরা।

দিল্লি থেকে আবর্জনার পাহাড় পরিষ্কার করা হবে

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন যে তাঁরা বলেছিলেন যে আবর্জনার পাহাড় দূর করবেন এবং এখন তিনি বলছেন যে প্রতিটি শহরে আবর্জনার পাহাড় রয়েছে। লন্ডন-টোকিওতে আবর্জনার পাহাড় কোথায়? বাজার পরিষ্কারের কথা বলুন। সদরে যান, আবর্জনায় ভরে গেছে। তিনি বলেন, দুর্নীতির অবসান হবে। তারপর নিজেদের সব কাউন্সিলরদের টিকিট কাটেন। তারা দুর্নীতি করে সত্যেন্দ্র জৈনকে জেলে পাঠায়। তাছাড়া তারা আমাদের কাজ বন্ধ করার চেষ্টা করেছে। যোগ ক্লাস পর্যন্ত থামাল তাঁরা কিন্তু আমি থামতে দিলাম না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।