Students clash with Police: দেওয়াল ভেঙে মৃত্যু ছাত্রের, মালদায় পুলিশের সঙ্গে পড়ুয়াদের সংঘর্ষ, আহত ৭ অফিসার

Advertisement

স্কুলের পাঁচিল ভেঙে ছাত্রের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল মালদার কালিয়াচক। ওই স্কুলের পড়ুয়া এবং পুলিশের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। খণ্ডযুদ্ধ হয়। তার জেরে সাতজন পুলিশকর্মী আহত হয়েছেন। চার বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জেলাশাসক নীতিন সিংহানিয়া জানিয়েছেন, কালিয়াচক দু’নম্বর ব্লকের একটি স্কুলের পরিত্যক্ত শৌচাগারের দেওয়াল ভেঙে যায়। সেইসময় স্কুল বন্ধ ছিল। তবে সেই ঘটনায় জিশান শেখ নামে ১৭ বছরের এক ছাত্রের মৃত্যু হয়েছে। আহত হয়েছে তার বন্ধু জিশান মোমিন। তাকে হাসপাতালে ভরতি করা হয়েছে। মৃতের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মালদার জেলাশাসক। তিনি জানিয়েছেন, দু’জনেই একাদশ শ্রেণির পড়ুয়া।

ওই ছাত্রের মৃত্যুর ঘটনা ছড়িয়ে পড়তেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পুলিশ সুপার প্রদীপকুমার যাদব জানিয়েছেন, মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে ছাত্রদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়। সংঘর্ষের ঘটনায় সাতজন পুলিশকর্মী আহত হয়েছেন। চারজন গ্রেফতার করা হয়েছে। আপাতত পুরো বিষয়টির তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

জেলাশাসক জানিয়েছেন, ঘটনার তদন্তের জন্য পাঁচ সদস্যের বিশেষ কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলাশাসক শম্পা হাজরা সেই কমিটির নেতৃত্বে থাকবেন বলে জানিয়েছেন জেলাশাসক। কীভাবে পুরো ঘটনা ঘটেছে, পরবর্তীতে কী হয়েছিল, তা খতিয়ে দেখবে পাঁচ সদস্যের বিশেষ কমিটি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।