কোনও ভারতীয় অধিনায়ক তিনটি ICC ট্রফি…- ধোনির কৃতিত্ব নিয়ে ভবিষ্যদ্বাণী গম্ভীরের – No Indian captain three ICC trophies…

Advertisement

২০২২ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের যাত্রার শুরুটা যেমন দর্শনীয় ছিল, তেমনি শেষটাও বেদনাদায়ক ছিল। ভারত তাদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে জিতেছিল এবং ম্যাচটি চার উইকেটে জিতেছিল। এর পরে, টিম ইন্ডিয়া গ্রুপ-2-তে শীর্ষে থেকে সেমিফাইনালে পৌঁছেছিল, কিন্তু ১০ নভেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতকে ১০ উইকেটে হারতে হয়েছিল। এই পরাজয় ভারতকে বছরের পর বছর ধরে ক্ষত দিতে থাকবে। টিম ইন্ডিয়ার এই বিব্রতকর পরাজয়ের পর মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের কথা মনে করতে শুরু করলেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।

আরও পড়ুন… বিলিয়ন ডলারের ইন্ড্রাসটির দলের চেয়ে তো ভালো- টিম ইন্ডিয়াকে রামিজ রাজার কটাক্ষ

এই পরাজয়ের পর স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময়ে গৌতম গম্ভীর বলেছেন, ‘কেউ একজন আসবে, যে সম্ভবত রোহিত শর্মার চেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করবে এবং বিরাট কোহলির চেয়ে বেশি সেঞ্চুরি করবে। কিন্তু আমি মনে করি না কোনও ভারতীয় অধিনায়ক কখনও তিনটি আইসিসি ট্রফি জিততে পারবেন।’ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, টিম ইন্ডিয়া ২০০৭ সালে টি 20 বিশ্বকাপ, ২০১১ সালে বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল।

আরও পড়ুন… ICC T20 WC 2022-এর পরে দেশে ফিরবেন ভারতের ৭ খেলোয়াড়, বাকিরা যাবেন নিউজিল্যান্ডে

ধোনিই একমাত্র অধিনায়ক যার নামে তিনটি আইসিসি ট্রফি রয়েছে। টিম ইন্ডিয়ার আইসিসি ট্রফি না জেতার ধারা ২০১৩ সাল থেকে একটানা চলছে। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়া সেমিফাইনালেও উঠতে পারেনি। এবার সেমিফাইনালে উঠলেও লজ্জাজনক হারের মুখে পড়তে হয়েছে। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ২০২২ সালের আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড দল। 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।